অন্যতম সম্ভাবনাময় উপজেলা জৈন্তাপুরঃওমান চেম্বার সভাপতি

    0
    330

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ফেব্রুয়ারী,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের সম্ভাবনাময় পর্যটন অঞ্চলের অন্যতম উপজেলা জৈন্তাপুরের ব্যবসায়ী ও সুনাগরিক সমাজের সাথে দু-দেশের মধ্যে বানিজ্য ও শ্রমশক্তি রপ্তানী বিষয়ে মতবিনিময় করলেন ওমান চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট জাহের মোহাম্মদ আল খাবী।
    জৈন্তাপুরের স্থানীয় ব্যবসায়ী ও সুনাগরিকের আয়েজনে গত ২৫ফেব্র“য়ারী বুধবার বিকাল ৩টায় জৈন্তাপুর উপজেলা পরিষদ হল রুমে মতবিনময় সভায় জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি কামাল আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উমান চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্টে জাহের মোহাম্মদ আল খাবী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খালেদুর রহমান,  ওমান ভাইস প্রেসিডেন্টের সফর সঙ্গী মিঃ খালিদ রাশিদ আল শিবলী, মিঃ খালিদ সায়িদ আল খাবী, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বাহারুল আলম বাহার, সফর সঙ্গী (বাংলাদেশী) নজরুল ইসলাম। এসময় আরও উপস্থিত জৈন্তাপুর উপজেলা আওয়ামীসেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আব্দুল কাদির, জৈন্তাপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ফয়েজ আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি মনজুর আহমদ, নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইনতাজ আলী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, নিজপাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফুর রহমান, নিশ্চিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উদ্দিন, জৈন্তাপুর ও গোয়াইঘাটে কর্মরত সাংবাদিক গোলাম সারওয়ার বেলাল, আবুল হোসেন মোঃ হানিফ, রেজওয়ান করিম সাব্বির, শাহজাহান কবির খাঁন, নুরুল ইসলাম, ইলিয়াছ আকরাম, চ্যানেল আইর সিলেট প্রতিনিধি সোহাগ আমদ, মুক্তিযোদ্ধা মিরন মিয়া, ব্যবসায়ী আবুল হোসেন, সুমন আহমদ, কামাল হোসেন প্রমুখ।
    প্রধান অতিথির বক্তব্য  ওমান চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট জাহের মোহাম্মদ আল খাবী বলেন- বাংলাদেশের সিলেটের মধ্যে অন্যতম সম্ভাবনাময় উপজেলা হচ্ছে জৈন্তাপুর উপজেলা। এখানে খালাখালের চা বাগান, সারী নদীর অর্পূব সৌন্দর্য্য, শ্রীপুর চা-বাগান, সাইট্রাস গবেষনা কেন্দ্র, আলু বাগানস্থ জলপ্রভাত। এগুলোর সৌন্দর্য্যে বহি বিশ্বের অন্যান্যদেশের অতুলনায় অসাধারণ। তিনি সম্ভাবনাময় এ উপজেলায় ব্যবসা কেন্দ্র স্থাপন করতে চান। উমানে কর্মসংস্থানের জন্য সিলেটের জৈন্তাপুর অঞ্চলের লেবার সহ বিভিন্ন পদে জনশক্তি রপ্তানিতে তার দেশ ইচ্ছুক। ইতিমধ্যে উমান চেম্বারের অধিনে বাংলাদেশ থেকে কর্মট, সৎ, কর্মক্ষেত্রে দক্ষ প্রায় ২হাজার শ্রমিক নিতে চায়। এজন্য এদেশ থেকে শ্রমিক রপ্তানির ক্ষেত্রে নানা বিড়ম্বনার শিকার হতে হয় এজন্য তারা বাংলাদেশের সম্ভাবনাময় পর্যটন অঞ্চল সিলেটের জৈন্তাপুরে আঞ্চলিক অফিস স্থাপন করতে ব্যবসায়ী ও সুনাগরিক সমাজের মতবিনিময় করতে পেরে তিনি আনন্দীত হয়েছেন। তিনি আরো বলেন এ অঞ্চলের মানুষ অত্যান্ত আতিথি আপ্যায়নশীল। পরে পর্যটন অঞ্চল জৈন্তাপুরের পক্ষ থেকে প্রধান অতিথি জাহের মোহাম্মদ আল খাবী কে ক্রোষ্ট তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নির্বাহী অফিসার খালেদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি কামাল আহমদ।

    স্বা/-
    মোঃ রেজওয়ান করিম সাব্বির