অবশেষে ১৩৫ বছরের বৃদ্ধা আকল বিবি বয়স্ক ভাতা পেলেন

    0
    233

    আমারসিলেট24ডটকম,০৮জুন,শাব্বির এলাহীঃ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর মৌলভীবাজারের কমলগঞ্জে অবশষে ১৩৫ বছর বয়সে ভাতা পেলেন আকল বিবি। আকল বিবির নামে বয়স্ক ভাতার কার্ড অনুমোদন করে গতকাল বুধবার দুপুরে কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান ও ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বনগাঁও গ্রামে গিয়ে আকল বিবির হাতে বয়স্ক ভাতার বই ও ৬ মাসের ভাতা বাবদ নগদ ১৮০০ টাকা তুলে দেন। এ সময় উপজেলা সমাজসেবা অফিসের লোকজন ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আসিদ আলী, দৈনিক সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক মো. সানোয়ার হোসেন, দৈনিক ভোরের পাতার কমলগঞ্জ প্রতিনিধি শাব্বির এলাহী, মো. আসহাবুর ইসলাম শাওন, যুবলীগ নেতা খলিলুর রহমান প্রমুখ।

    মৌলভীবাজারের কমলগঞ্জের “আকল বিবির বয়স ১৩৫, বয়স কত হলে বয়স্ক ভাতা পাওয়া যায়!” শীর্ষক সংবাদ সম্প্রতি বিভিন্ন পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশ হওয়ায় কালের স্বাক্ষী আকল বিবিকে দেখকে তার বাড়িতে মানুষের ঢল নামে। এইদিন দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা কমলগঞ্জ উপজেলার বনগাঁও গ্রামে আকল বিবির খোঁজ খবর নিতে তার বাড়িতে ছুটে গিয়েছিলেন। এ সময় তিনি আকল বিবির সুখ-দুখের ঘটনা শুনে তাৎক্ষনিকভাবে তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ সহায়তা করেন এবং স্থানীয় ইউনিয়ন পরিষদকে জরুরীভিত্তিতে আকল বিবিকে বয়স্ক ভাতার অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেন। অবশেষে সকল প্রক্রিয়া সম্পন্নের পর বুধবার কমলগঞ্জ ইউএনও, উপজেলা চেয়ারম্যান, ভাইস রেচয়ারম্যান সাংবাদিক সহ স্থানীয় গণ্যমান্য লোকজনের উপস্থিতিতে এই বৃদ্ধাকে বয়স্ক ভাতার কার্ড দেওয়া হয়।

    কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা এ প্রতিনিধির সাথে আলাপকালে জানান, বিভিন্ন পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশের বিষয়টি আমাদের নজরে আসায় বৃদ্ধার বয়স্ক ভাতার ব্যবস্থা করেছি। এখন থেকে তিনি আজীবন বয়স্কভাতা পাবেন। অসহায় এই বৃদ্ধাকে বয়স্ক ভাতা অন্তর্ভূক্ত করা হয়েছে। এছাড়াও সরকারের পক্ষ থেকে সব ধরণের সুযোগ সুবিধা প্রদান করার ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি এ ধরণের রিপোর্ট প্রকাশ করার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান।