অবৈধভাবে সিলিকা বালু উত্তোলনে ২লাখ টাকা জরিমানা:৪টি মেশিন জব্দ

0
148

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে ইছালিয়া বড়কের ব্রিজের গোড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় অব্দুল্লাহ নামে এক ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত টানা ৫ ঘন্টার অভিযানে উপজেলার গাজিপুর ইউনিয়নের দুধপাতিল এলাকায় ইছালিয়া ছড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসলে এ জরিমানা করা হয়।

এ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক।
জানা গেছে, উপজেলার গাজিপুর ইউনিয়নের দুধপাতিল এলাকায় ইছালিয়া ছড়ার পাড় খননযন্ত্র (ড্রেজার) দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে উপজেলা হাতুন্ডা এলাকার আব্দুল্লাহ নামে এক ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক বলেন, বেশ কিছুদিন ধরে একটি মহল ওই এলাকার ব্রিজের গোড়া ও পাড় থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন। এমন অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে আব্দুল্লাহকে ঘটনা স্থলে পাওয়ায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নগদ দুই লাখ টাকা জরিমানা ও ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
তিনি আরও বলেন, উপজেলার কোথাও অবৈধ উপায়ে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ বিষয়ে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।