অবৈধ পথে ভারত থেকে ফেরার সময় শিশুসহ আটক-১০

    0
    230

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারী,এম ওসমান: বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া সীমান্ত এলাকায় অবৈধ পথে ভারত থেকে দেশে ফেরার সময় বুধবার সকালে ২ শিশুসহ ১০ বাংলাদেশী নারী-পুরুষ আটক হয়েছে বিজিবি সদস্যরা।

    বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র ২৬ ব্যাটালিয়নের বেনাপোল চেকপোষ্ট আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার আইয়ুব আলী সরকার জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি ভারত থেকে বিপুল পরিমান নারী-পুরুষ ও শিশু অবৈধ পথ দিয়ে দেশে আসছে। এ ধরনের সংবাদ-এর ভিত্তিতে সীমান্তের বড়আঁচড়া গ্রামে অভিযান চালিয়ে ২ শিশুসহ ১০ জন নারী-পুরুষকে আটক করা হয়।

    আটককৃতরা হলো, খুলনার তেরখাদা এলাকার আবুল কাসেমের ছেলে আব্বাস আলী (২২), নড়াইলের লোহাগড়া এলাকার রাকিবুল মোল্লার স্ত্রী শিলা খাতুন (৪০), মুসলিমা খাতুন (৫), রাকিবুল মোল্লা (৫০), নড়াইলের কালিয়া এলাকার মতি শেখের ছেলে ছিদ্দিক শেখ (৪৫), লতিফ গাজির ছেলে রনি গাজি (৩৮), রনি গাজির ছেলে মাহফুজ গাজি (৭), মহসিন শেখের ছেলে রহমত আলী(৩৮), ইলিয়াস মোল্লার ছেলে খায়রুল মোল্লা (৩৫) ও ছিদ্দিক মোল্লার স্ত্রী জেসমিন আক্তার (৩৫)।

    বিজিবি তাদেরকে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে আটক করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে।

    আটক ছিদ্দিক মোল্লা জানায়, আমি একজন গরীব দিন মজুর। কয়েক মাস আগে পরিবার পরিজন নিয়ে পাসপোর্ট ভিসা ছাড়া দালালদের মাধ্যমে সীমান্তের অবৈধ পথে ভারতে গিয়েছিলাম। দেশে ফিরে বড় আঁচড়াএলাকা পার হয়ে বাসে উঠার সময় বিজিবি আটক করে থানায় দিয়েছে।