অবৈধ ৩ ইট ভাটায় অভিযানে ২টি ধ্বংস ও একটিতে লক্ষাধিক টাকা জরিমানা

0
176

সুজয় বকসী, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার ৩ টি অবৈধ ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর এর অভিযান। গত কাল বৃহস্পতিবার (২ মার্চ-২০২৩) দিনব্যাপী কালিয়া উপজেলার বড়নাল, মাধবপাশা ও নড়াগাতি থানার জয়নগর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

ভেঙ্গে ফেলা হচ্ছে ইটভাটায় ব্যবহৃত সরঞ্জাম


পরিবেশ অধিদপ্তর সুত্রে জানা গেছে, নডাইল জেলা প্রশাসনের সরকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসিফ উদ্দিন মিয়া ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আনিসুর রহমান নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদীসহ জেলা পুলিশ ও আনছার বাহিনীর সহায়তায় কালিয়া উপজেলার বড়নাল, মাধবপাশা ও নড়াগাতি থানার জয়নগর এলাকায় অবৈধ ইট ভাটা ও জ্বালানী কাঠ ব্যবহারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ ছাড়পত্র না থাকায় ও অবৈধ ইট ভাটা হওয়ায় বড়নাল এলাকার মেসার্স স্বস্তি এন্টারপ্রাইজ ব্রিকস ও মাধবপাশা এলাকার মা ব্রিকস নামক ২টি ইট ভাটা স্কেভেটর ও ট্রাকটরের সাহায্যে চিমনী,কিলন সম্পূর্ন ভেঙ্গে ফেলে হয় এবং জ্বালানী কাঠ ব্যহারের করায় মেসার্স স্বস্তি এন্টারপ্রাইজ ব্রিকসকে ৪০ হাজার টাকা ও মাধবপাশা এলাকার মা ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ধ্বংস করা হচ্ছে ইট।

পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদী জানান, নড়াইল জেলায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ ইট ভাটা ও জ্বালানী কাঠ ব্যাবহার সমূহের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর এর মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে।