অর্থনৈতিক মুক্তি সংগ্রামে প্রবাসীরা পিছিয়ে নেইঃজার্মান প্রবাসী

    0
    229

    আমারসিলেট24ডটকম,২৮ডিসেম্বর,আবু তাহির,ফ্রান্সঃ আমাদের দেশপ্রেমিক মুক্তিযোদ্ধারা বুকের রক্ত ঢেলে যে স্বাধীনতা এবং পতাকা দিয়ে গেছেন তার সম্মান রক্ষার দায়িত্ব সকলের। দেশের সকলেই তা সমুন্নত রাখতে বদ্ধ পরিকর। আমরা যারা প্রবাসী রয়েছি তাদেরও দায়িত্ব এর মর্যাদা রাখা। তবে আজ আমাদের প্রবাসীদের সংগ্রাম এখনো থেমে যায়নি। আমরা প্রবাসীরা এখন অর্থনৈতিক মুক্তি সংগ্রাম করে চলেছি প্রতিনিয়ত। বিদেশের মাটি থেকে দেশের অর্থনৈতিক মুক্তির সংগ্রামে আমরা প্রবাসীরা সব সময়ই অবদান রেখে যেতে চাই।

    গত  শনিবার জার্মানীর ফ্রাঙ্কফুর্টের ম্যানহাইন শহরে জার্মান প্রবাসী মুক্তিযোদ্ধাদের বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আযোজিত আলোচনা সভায় ফ্রান্স থেকে আমন্ত্রিত একমাত্র বাংলাদেশী ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব টি এম রেজা তার বক্তব্যেএ কথা বলেন।
    মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ জার্মানের সভাপতি আনিসুর রহমান খসরুর সঞ্চালনায় আলোচনা সভায় আয়োজক দেশ জার্মান, ফ্রান্স, ইতালী, অস্ট্রিয়া সহ ইউরোপের বিভিন্ন দেশের বাংলাদেশীরা অংশ নেন।

    স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা দেশের গান পরিবেশন করেন। সভায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় মধ্যরাত একটায়। ব্যতিক্রমি এ সমাবেশে স্বাগতিক জার্মানে বসবাসরত বাংলাদেশীদের পাশাপাশি বিপুল সংখ্যক জার্মান নাগরিক ও অনুষ্ঠান উপভোগ করেন।