অষ্টগ্রামে ‘হিলফুল ফুযুল’ সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

0
165
অষ্টগ্রামে দালানহাটি 'হিলফুল ফুযুল' সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

আমার সিলেট ডেস্ক: পাশে আছি পাশে থাকবো-মানবতার সেবায় সমাজ গড়বো এরকম একটি স্লোগান কে ধারণ করে কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে নিম্ন আয়ের পরিবার গুলোর মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে মানব কল্যাণে নিবেদিত অরাজনৈতিক সংগঠন ‘হিলফুল ফুযুল’।

শনিবার (১৬ মার্চ) সকাল ১১ টায় মধ্য- অষ্টগ্রাম (দালান হাটি) মুহাম্মদ ছায়েদ আলীর বাড়ির উঠান প্রাঙ্গনে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

মধ্য অষ্টগ্রাম দালানহাটি হিলফুল-ফুযুল যুব সংঘের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও প্রধান অতিথি ৩ নং অষ্টগ্রাম সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু বিশেষ কারণে উপস্থিত না থাকায় যথা সময়ে অনুষ্ঠান শুরু হয়।
এতে প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অষ্টগ্রাম আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সাধারণ সম্পাদক মাওলানা কাজী জসিম উদ্দিন সিদ্দিকী আশরাফী ও সাজু মিয়া।


এছাড়াও সংগঠনের সদস্যবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সাদ্দাম হোসেন, অজিদ, উজ্জ্বল, অন্তর, রাকিব, আল্লাদ, রাজেল, শহিদ প্রমুখ।

সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দরা ও এ সময় উপস্থিত ছিলেন। সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি ক্বারী মাওলানা নিজাম উদ্দিন আশরাফী জানান, ২০১৪ সালে সংগঠন প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর শীতবস্ত্র বিতরণ, রমযানে ইফতার সামগ্রী বিতরণ, অসহায়দের সহযোগিতা, রোগীদের চিকিৎসা সহায়তা, ভিত্তহীন পরিবারের ছেলে-মেয়ের বিবাহে আর্থিক সহায়তা ১৭ রমযানে ইফতার করানো-সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সংগঠন এর মতো আমরা সবাই যদি সামর্থ অনুযায়ী অসহায় মানুষগুলোর পাশে এগিয়ে আসি তাহলে নিজ নিজ এলাকার দুস্থ-অসহায় মানুষগুলোর কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। এ সময় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার তৈরির সাত প্রকারের দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়।