আক্কেলপুরে কয়েলের আগুনে নিঃস্ব প্রতিবন্ধী আফজাল

0
147

নিশাত আনজুমান, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে আফজাল হোসেন নামের এক কৃষকের গোয়ালে অগ্নিকান্ডে একটি গাভী, একটি বাছুর এবং সাতটি ছাগল পুড়ে মারা গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সোনামুখি ইউনিয়নের হলহলিয়া গ্রামে। মঙ্গলবার গভীর রাতে মশা তাড়ানোর কয়েলের আগুন থেকে আগুন লাগতে পারে বলে জানিয়েছেন কৃষক আফজাল হোসেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় কৃষক আফজাল হোসেন তার গরু-ছাগল গোয়ালে রেখে মশা তাড়ানোর কয়েলে জালিয়ে দিয়ে রাতে ঘুমিয়ে পড়েন। পরে আনুমানিক রাত ১ টায় জলন্ত কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে গোয়ালঘরে ছড়িয়ে পড়ে। এসময় গোয়ালে থাকা একটি গাভী, একটি বাছুর এবং ৭ টি ছাগল তাৎক্ষনিক আগুনে পুড়ে যায়। পরে স্থানীয় গ্রামবাসী চেষ্টা করে আগুন নিভিয়ে ফেলে। এঘটনায় তার লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। তবে এবিষয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়নি।
কৃষক আফজাল হোসেন বলেন, ‘আমি একজন শারীরিক প্রতিবন্ধি মানুষ। গোয়ালে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে শুয়ে পরি। রাতে আমার গোয়াল ঘরে আগুন ছড়িয়ে পড়ে। অনেক চেষ্টা করেও গরু, ছাগল গুলোকে বাঁচাতে পারিনি। এ ঘটনায় আমার সব শেষ, এখন আমি নিঃস্ব’!

ফায়ার সার্ভিসের লিডার আমির আলী বলেন, ‘উপজেলার হলহলিয়া গ্রামে অগ্নিকান্ডের কোন খবর আমরা পাইনি। এ বিষয়ে আমাদের কেউ জানায়নি। খবর পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া যেত।’