আক্কেলপুরে মালামালসহ ছিনতাইকৃত ট্রাক উদ্ধার করেছে পুলিশ

0
190

নিশাত আনজুমান, আক্কেলপুর(জয়পুরহাট)প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যাক্ত অবস্থায় ধান বোঝায় অবস্থায় একটি ট্রাক উদ্ধার করেছে আক্কেলপুর থানা পুলিশ। রবিবার রাতে নওগাঁ থেকে ট্রাকটি ছিনতাই হয়েছিল বলে জানিয়েছে থানা পুলিশ। উদ্ধার হওয়া ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ জেলার হারুন মোটর্স নামক একটি প্রতিষ্ঠানের।
থানা পুলিশ ও ট্রাক চালক সূত্রে জানা গেছে, গত রবিবার নওগাঁ জেলার রাণীনগর থানা এলাকার ভাটকুড়ি থেকে ১৫৩ বস্তা আতব ধান নিয়ে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে যাত্রা শুরু করে ট্রাকটি। পথিমধ্যে নওগাঁ জেলার জলছত্র-বাবলাতলা মোড়ে অন্য একটি ট্রাক দিয়ে প্রায় ১৩ থেকে ১৪ জন ব্যক্তি পথ অবরোধ করে চালক ও হেলপারকে মারধর করে নগদ ২৯ হাজার টাকা, দুটি মোবাইল ছিনিয়ে নিয়ে তাদের হাত-পা বেঁধে রাখে এবং ১৫৩ বস্তা ধানসহ ট্রাকটি (ঢাকা মেট্রো-ট ১৬৩৪৫৫) ছিনতাই করে নিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে চালক ও হেলপারকে উদ্ধার করে নওগাঁ সদর থানা পুলিশ। পরবর্তীতে বেতার বার্তার মাধ্যমে ছিনতাই হওয়া ট্রাকের বিষয়ে খবর পায় আক্কেলপুর থানা পুলিশ। সোমবার সকাল সাড়ে ৭ টায় পরিত্যাক্ত অবস্থায় আক্কেলপুর পৌর এলাকার নিচাবাজারে ট্রাকটির সন্ধান পায় আক্কেলপুর থানা পুলিশ। পরে ট্রাকটি উদ্ধার করে আক্কেলপুর থানা হেফাজতে নেওয়া হয়। উদ্ধারের পর দেখা যায় ট্রাকটিতে প্রায় ৯০ বস্তা ধান রয়েছে।
ট্রাকটির চালক শাহা জামান বলেন, ‘আমাকে ও হেলপারকে মারধর করে বেঁধে রেখে ১৩ থেকে ১৪ জন ব্যক্তি ট্রাকটিসহ নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। নওগাঁ থানা পুলিশ আমাদের উদ্ধার করে। রাতে নওগাঁ থানায় ছিলাম। সকালে খবর পাই ট্রাকটি আক্কেলপুরে উদ্ধার হয়েছে’।
ট্রাকে থাকা ধানের মালিক ময়েজ উদ্দিন বলেন, ‘ট্রাকে আমার প্রায় ১৫৩ বস্তা আতব ধান ছিল। যার অনুমানিক মূল্য প্রায় ৯ লক্ষ টাকা। ছিনতায়ের পর ট্রাকটি আক্কেলপুরে উদ্ধার হয়েছে খবর পেয়ে এখোনে এসেছি।’
ট্রাকটির মালিক আলী হোসেন বলেন, ‘ট্রাক ছিনতায়ের বিষয়ে আমরা রাত আনুমানিক পৌনে ১টায় খবর পাই। পরবর্তীতে জানতে পারি ট্রাকটি আক্কেলপুরে উদ্ধার হয়েছে। এঘটনায় এখনও কোথাও কোন অভিযোগ করিনি’।
আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, ‘ট্রাকটি নওগাঁও ছিনতাই হয়েছে ও ভোরে আক্কেলপুরে উদ্ধার হয়েছে। এঘটনায় থানায় এখন কোন অভিযোগ হয়নি’।#