আগামীকাল ছাত্র মৈত্রীর ১৮তম জাতীয় সম্মেলন

    0
    237

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ মার্চ,এমঃ আগামীকাল ৩ মার্চ সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা’র পাদদেশে শিক্ষা-কাজের সংগ্রাম এবং সন্ত্রাস-সাম্প্রদায়িকতা-সা¤্রাজ্যবাদবিরোধী লড়াইয়ের সাহসী সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রীর তিন দিনব্যাপী ১৮তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী সমাবেশ অনুষ্ঠিত হবে। জাতীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করবেন বর্ষীয়ান সাংবাদিক-কবি-বীর মুক্তিযোদ্ধা শুভ রহমান। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি।

    বিশেষ অতিথি থাকবেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখবেন ছাত্র সংগ্রাম পরিষদের সমন্বয়ক এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। সম্মেলনের উদ্বোধনী সমাবেশে সভাপতিত্ব করবেন ছাত্র মৈত্রীর সভাপতি ছাত্রনেতা বাপ্পাদিত্য বসু। উদ্বোধনী সমাবেশে ৫৫টি জেলা, ১৫টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৫টি মহানগর শাখার দুই সহ¯্রাধিক নেতা-কর্মী যোগ দেবেন। উদ্বোধনী সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাহবাগ প্রজন্ম চত্বর হয়ে টিএসসিতে এসে শেষ হবে।

    আগামীকাল বিকাল ৪টা থেকে টিএসসি মিলনায়তনে কাউন্সিল অধিবেশন শুরু হবে। কাউন্সিল অধিবেশনে সারাদেশের ছয় শতাধিক প্রতিনিধি ও পর্যবেক্ষক রাজনৈতিক প্রতিবেদন, সাংগঠনিক প্রতিবেদন, ঘোষণা-কর্মসূচি ও গঠনতন্ত্রের সংশোধনী প্রস্তাবের উপর আলোচনা করবেন। শেষে প্রতিনিধিদের মতামতের উপর ভিত্তি করে গণতান্ত্রিক পন্থায় নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।