আগামী জুন মাসের মধ্যে মূল পদ্মা সেতুঃযোগাযোগমন্ত্রী

    0
    240

    আমারসিলেট24ডটকম,২০জানুয়ারীঃ  ২০১৪ সালের জুন মাসের মধ্যেই মূল পদ্মা সেতু এবং একই সঙ্গে নদী শাসনের কাজ শুরু হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে লৌহজংয়ের মাওয়া এলাকায় পদ্মা সেতু প্রকল্প কাজ পরিদর্শনকালে মন্ত্রী এ কথা জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আগামী জুন মাসের মধ্যে মূল পদ্মা সেতুর কাজ শুরু করা হবে। নদী শাসনের ১৩ কিলোমিটার কাজের মধ্যে মাওয়াপ্রান্তে দেড় কিলোমিটার ও কাওড়াকান্দি-মাদারিপুর অংশে ১২ কিলোমিটার কাজ হবে। এতে ব্যয় ধরা হয়েছে ১০ হাজার কোটি টাকা।

    এছাড়া নদী শাসনের কাজে সাত হাজার কোটি টাকা ব্যয় হবে ।মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মূলসেতুর  জন্য ১০ হাজার কোটি টাকা ও নদী শাসনের জন্য ৭ হাজার কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। সেতুর অ্যাপ্রোচ সড়কের  ১৬০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে, এর মধ্যে জাজিরা পয়েন্টে ১১০০ কোটি টাকার কাজ চলছে। এ কাজে চায়না মেজর ব্রিজ, স্যামসং ও ডেইলী নামে তিনটি বিদেশি কোম্পানি নিযুক্ত রয়েছে।বিএনপিসহ ১৮ দলের সঙ্গে সংলাপ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমি আমার কাজ করতে এসেছি।

    এখানে আমি কোনো রাজনৈতিক বক্তব্য দিতে চাই না। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম, ঢাকা জোনের সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সাহাবুদ্দিন খান, ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনোয়ার, কর্নেল জুবায়ের সালেহীন, মুন্সীগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী নূর হোসেন প্রমুখ।