আগামী ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল রেলপথ চালু হবে-রেলমন্ত্রী

0
185

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে। ফলে এই রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন।
তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী এ অঞ্চলের মানুষ যাতে রেল সংযোগের যুক্ত হতে পারে সেটি বিবেচনা করে এ প্রকল্পটি গ্রহন করে ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০ টি প্রকল্প আছে তার অন্যতম হল পদ্মা লিংক প্রকল্প। আমরা আশা করছি আগামি সেপ্টেম্বরে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন।

ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে। কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে।
শনিবার (১০ জূন) দুপুরে নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নড়াইলের লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন। এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।
এ সময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন রেল প্রকল্পের প্রধান সমন্ময়ক মেজর জেনারেল একেএম রেজাইল মজিদ, ব্রিগেডিয়ার জেনারেল সাইদ আহম্মেদ, ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ শামসুল আলম,নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।