আজকে মোদের খুশীর দিন শ্রীমঙ্গল মুক্তির দিন:স্লোগানে মুখরিত

    0
    256

    আমারসিলেট24ডটকম,০৬ডিসেম্বরঃ আজ ৬ডিসেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা মুক্ত দিবস। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের দেশপ্রেমে শ্রীমঙ্গলবাসী জেগে উঠে রণহুঙ্কারে। প্রায় গ্রাম যেন প্রতিরোধের এক একটি দুর্গে পরিণত হয় প্রতিটি এলাকা।

    ১৯৭১ সালের ৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের আক্রমণে নাজেহাল হানাদার বাহিনী ও তাদের দোষররা।এক পর্যায়ে শ্রীমঙ্গল ছাড়তে বাধ্য হয় রাজাকার বাহিনী।৭১ এর এই দিনে ৬ ডিসেম্বর  শ্রীমঙ্গল সম্পূর্ণ শত্রুমুক্ত হয়।মুক্তিযুদ্ধে যেসব রাজাকার, আলবদররা সাধারণ জনগণের ঘরবাড়ি,দোকানপাট জ্বালিয়েছে, মা-বোনের ইজ্জত হরণ করেছে, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের বিচারের দাবীতে শ্রীমঙ্গল উপজেলা মুক্ত দিবস উপলক্ষ্যে আজ স্থানীয় আওয়ামীলীগ, যুব লীগ,ছাত্রলীগ সহ মহান মুক্তিযুদ্ধের পক্ষের সকল জনগণকে আওয়ামীলীগের পক্ষ থেকে দিবসটি পালনের আহ্বান জানিয়ে স্থানীয় আওয়ামীলীগ সমর্থক গোষ্ঠী দিন ব্যাপী কর্মসুচি পালন করছে।

    স্থানীয় উপজেলা আওয়ামীলীগ আজ সকাল ৬ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্ম সূচি শুরু করে। সকাল ৯টায়  হবিগঞ্জ রোডস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য প্রদান শেষে সকাল ১১টায় এক আনন্দ র‍্যালি পরিচালনা করে। আজকে মোদের খুশীর দিন শ্রীমঙ্গলের মুক্তির দিন এই স্লোগানে মুখরিত করে শ্রীমঙ্গল শহরের রাস্তা গুলো প্রদক্ষিন করে র‍্যালিটি।স্থানীয় উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম,এ, মনির সহ  অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    পরে শহীদ মিনারে পুস্প অর্পনে দিনের প্রথম  কর্মসুচি শেষ করেন, জানা যায় আজ সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালন করা হচ্ছে।