আজ থেকে সোনার দাম সর্বোচ্চ ১১৬৭টাকা কমেছে

    0
    463

    আমার সিলেট  24 ডটকম,১৫নভেম্বরঃ বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)’র সিদ্ধান্তের ফলে প্রতি ভরি সোনার দাম সর্বোচ্চ ১ হাজার ১৬৭ টাকা পর্যন্ত কমছে। এখন প্রতি ভরির দাম হবে ৪৮ হাজার ৪০৫ টাকা এবং এই দর আজ শুক্রবার থেকে কার্যকর হবে বলে বাজুসের সাধারণ সম্পাদক দেওয়ান আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।গত ১৪ সেপ্টেম্বর সোনার দাম কমিয়েছিলেন দেশের ব্যবসায়ীরা।

    আজ  থেকে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের সোনা ৪৮ হাজার ৪০৫ টাকা, ২১ ক্যারেটের সোনা ৪৬ হাজার ২৪৭ টাকা এবং ১৮ ক্যারেটের সোনার দাম হবে ৩৯ হাজার ৬৫৭ টাকা।তবে সনাতন পদ্ধতির সোনার দাম কমে ২৭ হাজার ৪১০ টাকা ভরি হবে।গত কাল বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৯ হাজার ৫৭২ টাকায়; ২১ ক্যারেট ৪৭ হাজার ৩৫৫ টাকা এবং ১৮ ক্যারেট ৪০ হাজার ৫৯০ টাকায়।

    এবং সনাতন পদ্ধতির সোনার দাম ছিল ২৮ হাজার ৩৪৩ টাকা।সোনার দাম কমলেও প্রতি ভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার দাম থাকবে আগের মতোই ১ হাজার ২৮৩ টাকা।এ দিকে আন্তর্জাতিক বাজারে অব্যাহতভাবে দরপতনের কারণে গত এপ্রিল ও মে মাসে এক দফা করে এবং জুন মাসে দুই দফা সোনার দাম কমায় বাজুস।