আজ মাদানী চ্যানেলের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস আত্তারির শুভ জন্মদিন  

0
582
আজ মাদানী চ্যানেলের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস আত্তারির শুভ জন্মদিন
মাদানী চ্যানেলের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস আত্তারি

নিজস্ব প্রতিনিধিঃ  মুহাম্মদ তাঁর আসল নাম। ডাকনাম ইলইয়াস। ১৯৫০ সালের  ২৬শে  রমজান তার শুভ জন্মদিন।

তিনি দাওয়াতে ইসলামী নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ব্যাপী অযাচিত বিজ্ঞাপন বিহীন ‘মাদানী চ্যানেল’ সহ শতাধিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মাওলানা মুহাম্মদ ইলইয়াস আত্তার ক্বাদেরী রযবী (দাঃবাঃআঃ),যার প্রেরণায় ইসলামের ছায়াতলে এসেছে অগণিত পথ ভ্রান্ত নারী পুরুষ।

পৃথিবীর লোকে তাহাকে ‘আমীরে আহলে সুন্নত’ বলে সম্মান করে। যদি ও তিনি নিজে কোনদিন ও এই লকব নিজের নামে বলেননি এমনকি না লিখেছেনও।

তিনি হলেন সহস্রাধিক পুস্তিকার রচয়িতা। তার বিখ্যাত রচনা ফয়জানে সুন্নত, যা সারাবিশ্বে পবিত্র আল কুরআন ও হাদীস শরীফের পর অন্যতম সর্বাধিক পঠিত গ্রন্থের একটি।

এছাড়াও তাঁর অবদান আন্তর্জাতিক ইসলামী সংগঠন দা’ওয়াতে ইসলামী। এবং উর্দু, বাংলা, আরবি ও ইংরেজি ভাষায় বিজ্ঞাপন বিহীন মাদানী চ্যানেল।

এপর্যন্ত তিনি সাড়ে চার হাজারের অধিক মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। এবং সর্বত্র পৌঁছে দিয়েছেন সুন্নতের পয়গাম।

তাঁর প্রজ্ঞার ফজলে লাখো যুবকের মুখে দাঁড়ি, মাথায় পাগড়ি এবং সারাদেহ সুন্নতি পোষাকে সজ্জিত হয়েছে।

অনেকেই সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠেছেন এই মহান ব্যক্তির দিকনির্দেশনায়।

তিনি  আগে ভাড়া বাড়িতে থাকতেন, বর্তমানে তিনি ফয়জানে মদীনাতে থাকে  এবং সুন্নতে নববীর টানে একেবারে সাধাসিধে জীবন যাপনকে বেছে নিয়েছেন।

সমগ্র বিশ্বে লাখোলাখো মুরিদ থাকা সত্ত্বেও কারো কাছ থেকে হাদিয়া বা তোহফা নিয়ে জীবিকা নির্বাহ করেননি বরং তিনি আতর বিক্রি করেই সংসার চালিয়েছেন।

এজন্যই তাঁর নামের সাথে আত্তার (খুশবু বিক্রেতা) লকব যুক্ত হয়েছে। এই লকব তিনি তাঁর লেখা কবিতায় ও ব্যবহার করে থাকেন।

মহান মওলা তায়ালার ইশক ও খওফ এবং তাঁর প্রিয় মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর প্রতি অগাধ ভালোবাসা আর পবিত্র মদিনা মুনাওয়ারার টানে হৃদয় নিংড়ানো প্রীতিসহ হক্কানি বুজুর্গানে দীনের প্রতি অশেষ সম্মান প্রদর্শনে লেখা তাঁর ওয়াসায়িলে বখশিশ (কাব্যগ্রন্থ) অনন্য স্থান অর্জন করেছে।

তিনি একাধারে আলিম, মুখলিস, মুত্তাকী,শায়খ ও অন্যতম শ্রেষ্ঠ শায়ের।

মহান আল্লাহ তায়ালা ও প্রিয় নবী صلى الله عليه واله وسلم উসিলায় আমীরে আহলে সুন্নতকে দীর্ঘজীবী করুন। এবং তাঁর সদকায় আমাদের কবুল করুন। আমিন।

প্রয়োজনে Madani Channel , Dawat-e-Islami.