আজ সংবাদ সম্মেলনে সংবাদিকদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী

    0
    212

    আমারসিলেট24ডটকম,০৫ডিসেম্বরঃ আজ শুক্রবার বিকেল ৪টায় সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে সংবাদিকদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সদ্য সমাপ্ত সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর রিজিওনাল কো-অপারেশনের (সার্ক) ১৮তম শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ ও মালয়েশিয়া সফরের বিষয়ে জাতিকে অবহিত করার লক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
    গত ২৫ ও ২৬ নভেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ১৮তম সার্ক শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সম্মেলনে যোগদানের ফাঁকে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে বৈঠক করেন। ৪ দিনব্যাপী নেপাল সফর শেষে গত ২৮ নভেম্বর তিনি দেশে ফেরেন।
    এর পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব বিন তুন হাজী আবদুল রাজাকের আমন্ত্রণে গত মঙ্গলবার সকালে ৩ দিনের সফরে মালয়েশিয়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ সফরে মালয়েশিয়ার সাথে ৪টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সফরকালে প্রধানমন্ত্রী মালয়েশিয়ার ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। গুরুত্বপূর্ণ এ সফর শেষে বৃহস্পতিবার দুপুরে দেশে ফেরেন শেখ হাসিনা।
    এ সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্র জায়ার পারদোনা স্কয়ারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শেষে দুদেশের মধ্যে জনশক্তি রফতানি, পর্যটন, শিল্প ও সংস্কৃতি খাতে একটি চুক্তি, দু’টি সমঝোতা স্মারক ও একটি প্রটোকলসহ ৪টি চুক্তি স্বাক্ষরিত হয়। এগুলো হচ্ছে দুদেশের মধ্যে ভিসা শর্তাবলীর অংশবিশেষের বিলোপন, পর্যটন খাতে একটি, সংস্কৃতি, শিল্প ও ঐতিহ্য খাতে ১টি এবং শ্রমিকদের কর্মসংস্থান সম্পর্কিত ২০১২ সালের সমঝোতা স্মারকের সংশোধনী প্রটোকল।
    এছাড়া প্রধানমন্ত্রী বুধবার সকালে গ্র্যান্ড হায়াত হোটেলের বলরুমে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা শীর্ষক এক সংলাপে যোগ দেন। একই দিনে তিনি সেরী পারদোনায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে নাজিব রাজাক আয়োজিত নৈশভোজে যোগ দেন। তারও আগে মঙ্গলবার রাতে শেখ হাসিনা গ্র্যান্ড হায়াত হোটেলে তার সম্মানে প্রবাসী বাংলাদেশীদের এক সংবর্ধনায় যোগ দেন। একই দিন সন্ধ্যায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও মালয়েশিয়ার গাড়ি প্রস্তুতকারক প্রোটনের নবনিযুক্ত চেয়ারম্যান মাহাথির মোহম্মদ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।