আত্রাইয়ে জেলহত্যা দিবস উদযাপন

0
231

নাজমুল হক নাহিদ, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে আ’লীগ পরিবারের আয়োজনে জেলহত্যা দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে দিবসের শুরুতে জাতীয়, দলীয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল এর সভাপতিত্বে সম্পাদক আক্কাছ আলীর সঞ্চালনায় দিবসের তাৎপর্য তুলে ধরেন সহসভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, আজিজুর রহমান পলাশ, যুগ্ন সাধারন সম্পাদক আফছার আলী, নাহিদ ইসলাম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল, দপ্তর সম্পাদক মেহেদী হাসান লিটন, যুবলীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রাফিউল ইসলাম, ছাত্রলীগ সম্পাদক হুমায়ন কবির সোহাগসহ আ’লীগ পরিবারের সদস্যবৃন্দ।
বক্তারা ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহমদ, মন্ত্রি সভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয় মর্মে উল্যেখ করেন।
আলোচনা সভা শেষে জেলখানার অভ্যন্তরে হত্যাকান্ডটি অত্যন্ত নির্মম ও জঘন্যতম উল্লেখ করে মৃত্যুঞ্জয়ী চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মোনাজাত করা হয়।