আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধি দিবসে নড়াইলে ২২ প্রতিবন্ধীকে উপকরন প্রদান

0
128

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: “প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহন, নিশ্চিত করবে এসডিজি অর্জন”এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে ৩২ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৫ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩ পালন উপলক্ষে সংক্ষিপ্ত র‌্যালী,আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরন করা হয়েছে ।
এছাড়াও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ন ২৩ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ক্রেষ্ঠ এবং প্রতিবন্ধীদের চিত্রাংকন প্রতিযোগীতা পুরস্কার বিতরন করা হয়।

রবিবার দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন , জেলা সমাজসেবা কার্যালয় ও জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, নড়াইল এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সংক্ষিপ্ত র‌্যালী শেষে ঐ স্থানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে ২২ জন প্রতিবন্ধীকে সহায়ক উপকরন বিতরন করা হয়।
প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী প্রতিবন্ধীদের মাঝে উপকরণ হিসাবে ১৬ টি হুউল চেয়ার , ট্রাই সাইকেল ৩টি এবং ৩টি স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয় ।
জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে , অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবর রহমান,প্রতিবন্ধি সেবা ও সহায্য কেন্দ্র, নড়াইলের কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ , সরকারি কর্মকর্তা,এনজিও প্রতিনিধি, প্রতিবন্ধী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।