আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ পাচ্ছেন দেশের ৫শতাধিক ফ্রিল্যান্সার

    0
    213

    আমারসিলেট24ডটকম,১৮অক্টোবরঃ আমেরিকাভিত্তিক আন্তর্জাতিক অ্যাফিলিয়েট প্রতিষ্ঠান বিএনএসপ্ল্যানেট থেকে এসইও’র কাজ পাচ্ছেন বাংলাদেশের পাঁচ শতাধিক ফ্রিল্যান্সার। বাংলাদেমি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি’র মাধ্যমে এই কাজ পেতে যাচ্ছে ফ্রিল্যান্সাররা।
    এ বিষয়ে ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনির হোসেন জানিয়েছেন, সদ্য সমাপ্ত সরকারের হাইটেক পার্কের তত্ত্বাবধায়নে পরিচালিত এসইও’র কোর্স যারা শেষ করেছে তাদেরকে প্রাথমিকভাবে এখানে কাজে লাগানো হবে।

    তিনি আরো জানান, প্রথম দিকে দেড়শ জনকে নিয়োগ দেয়া হলেও পরবর্তী সময়ে প্রশিক্ষণের মাধ্যমে এখানে পাঁচ শতাধিক লোকের কর্মসংস্থান হবে।
    তিনি জানান, এসইও’র কাজের ক্ষেত্রে নারীদের বেশি প্রাধান্য দেয়া হবে এবং কাজের দক্ষতার ভিত্তিতে তাদের মাসিক বেতন হবে ২৩ হাজার থেকে ৭৬ হাজার টাকা। নারীরা ঘরে বসেই কাজের সুযোগ পাবেন বলে জানান মনির হোসেন।কাজ নিয়ে গত বৃহস্পতিবার বিএনএসপ্ল্যানেট এর সঙ্গে একটি সমঝোতা চুক্তিও হয়েছে বলে জানিয়েছেন।
    জানা গেছে, ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক মো. মনির হোসেন ও বিএনএসপ্ল্যানেটের ব্যবস্থাপনা পরিচালক মো. সারওয়ার হোসেন সাক্ষরিত চুক্তি অনুযায়ী আগামী ১ নভেম্বর থেকে বাংলাদেশ থেকে এ প্রকল্পটির কাজ শুরু হবে।