আবারও চট্টগ্রামে বিস্ফোরণ!

    0
    486

    আমার সিলেট  24 ডটকম,২৩অক্টোবর আবারও চট্টগ্রামে বিস্ফোরণ ঘটেছে। চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার রসুল বাগ আবাসিক  এলাকায় এই বিস্ফোরণ ঘটে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে ওই আবাসিক এলাকার রফিক মঞ্জিলের নিচতলায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। পুলিশের সুত্রে , বাড়ির মালিক শেখ আসাদুল্লাহ আহমদ (৪০) স্থানীয় জামায়াতে ইসলামির নেতা। নাশকতার লক্ষ্যে বোমা তৈরির সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর জামায়াত নেতা আসাদুল্লাহ ও তার স্ত্রী আসমাউল হুসনাকে আটক করেছে পুলিশ। এ সময় ওই বাসা থেকে এক কেজি সাদা পাউডার, আগুনে পোড়া কিছু বই এবং বোমা তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয় বলে পুলিশ জানায় । গতকাল রাত ২টার দিকে পুলিশ এই অভিযান চালায়।
    বাড়ির মালিক আসদুল্লাহকে গ্রেপ্তারের পাশাপাশি তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বিস্ফোরণের ঘটনায় বাড়ির মালিক আসাদুল্লাহ আহত হয়েছেন বলেও জানান পুলিশ সুত্রটি। ঘটনার সাথে সংশ্লিষ্টতা থাকায় আসাদুল্লাহর ছোট ভাই শেখ নসরুল্লাহকে খুঁজছে পুলিশ। শেখ নসরুল্লাহ জামায়াতে ইসলামীর রাজনীতিতে জড়িত বলে এলাকাবাসী জানিয়েছে। পুলিশ বলছে, এ ঘটনার সঙ্গে জামায়াত বা জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি তারা খতিয়ে দেখছে।

    কিছু দিন আগে ৭ অক্টোবর চট্টগ্রাম নগরীর লালখান বাজারে হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বিস্ফোরণ  ঘটে। ওই ঘটনায় আহত পাঁচ শিক্ষার্থীর মধ্যে তিনজনের মৃত্যু হয়। এছাড়া ঘটনাস্থল থেকে তিনটি হ্যান্ড গ্রেনেড ও ১৮ বোতল এসিডসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম ও উদ্ধার করেছিল পুলিশ।