আবারও বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

    0
    207

    আমারসিলেট24ডটকম,১৭নভেম্বর,এম,ওসমান: বেনাপোল স্থলবন্দর দিয়ে রবিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। ভারতীয় কাস্টমস’র অনিয়ম আর স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ভারতের পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দেয় অনির্দিষ্ঠ কালের জন্য। আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দর ও কাস্টমসে কার্যক্রম চলেছে স্বাভাবিক নিয়মে। সকাল থেকে বেনাপোল বন্দর অভ্যন্তরে ভারতীয় ৪৫ ট্রাক মালামাল খালাশ করা হয়েছে।

    ভারতীয় পেট্রাপোল বন্দরের সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ারের এসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চ্যাটার্জি জানান, ভারতীয় কাস্টমস’র অনিয়ম আর স্বেচ্ছাচারিতার প্রতিবাদে পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দেয়া হয়েছে অনির্দিষ্ট কালের জন্য। ফলে দু’দেশের বন্দর এলাকায় কয়েক হাজার পন্য বোঝাই ট্রাক আটকা পড়ে আছে যত্রতত্র।

    বেনাপোল বন্দরের উপ-পরিচালক শ্রী পার্থ জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে মালামাল লোড-আনলোড হয়েছে স্বাভাবিক নিয়মে। সকাল থেকে ৪৫ ট্রাক মালামাল বন্দরে থেকে খালাশের জন্য লোড দেয়ার কাজ চলছে।

    বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো রাজস্ব অফিসার আহাদ আলী জানান, ভারত থেকে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে কার্যক্রম চলেছে যথা নিয়মে ও দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীর যাতায়াতও স্বাভাবিক রয়েছে।