‘‘ আবার আমি যুদ্ধে যাবো’’ বইয়ের মোড়ক উন্মোচন

    0
    309

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ মার্চ,সুজয় কুমার বকসীঃ নড়াইল জেলা ও দায়রা জজ বীরমুক্তিযোদ্ধা মুজিবুর রহমান রচিত ‘‘ আবার আমি যুদ্ধে যাবো’’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। রবিবার (১মার্চ) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে বইটির মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল গাফফার খান করা হয়।

    জেলা ও দায়রা জর্জ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন বিশেষ অতিথি জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার দে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ফারুক হোসেন, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ সাঈফ হাফিজুর রহমান খোকন, সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রায়হান কাওছার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনন্দ কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস.এম নাজিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, সিনিয়র সহকারী জজ তসলিম আরিফ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, মাজহারুল ইসলাম, হারুন অর রশিদ, মোঃ তাওহীদ আল আজাদ, রায়হান চৌধুরী, পিপি সিদ্দিক আহম্মেদ, জিপি অচীন চক্রবর্ত্তী,নেজারত ডেপুটি কালেক্টর মোহাম্মদ জাকির হোসেনসহ সাংবাদিক,আইনজীবি ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

    বাগেরহাট জেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারের সন্তান বীরমুক্তিযোদ্ধা মুজিবুর রহমান বর্তমানে নড়াইলের জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত আছেন। বিচারক, কবি ও সাহিত্যিক সহ বহুগুনের অধিকারী মুজিবুর রহমানের প্রকাশিত অন্যান্য গ্রন্থের মধ্যে রয়েছে প্রথম কাব্যগ্রন্থ শিশিরের অন্তরে, দ্বিতীয় কাব্য গ্রন্থ সন্তপ্ত অন্তর মম, মর্মস্পর্শী প্রথম উপন্যাস একটি অলীক সত্য কাহিনী, হৃদয়স্পর্শী দ্বিতীয় উপন্যাস ত্রপিতা ত্রয়ী, প্রকাশিতব্য উপন্যাস জলনীলিকা, ছড়া এবং গীতিকাব্য কাহারগীতি।