আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি:হার্ভেস্টার বিতরণ কালে কেয়া চৌধুরী

0
37
আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি:হার্ভেস্টার বিতরণ কালে কেয়া চৌধুরী

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৭০% ভর্তুকিতে নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপের সভাপতিত্বে ও নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনির পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা শাহীন দেলোয়ার, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খালেদুর রহমান, সহ-সভাপতি ইমদাদুল হক চৌধুরী, যুন্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, ইউপি চেয়ারম্যান মোঃ ছালিক মিয়া, ইউপি চেয়ারম্যান ছাদিকুর রহমান শিশু, রঙ্গলাল দাশ, ইকবাল আহমদ ছালিক প্রমূখ। এই হারভেস্টার মেশিন দিয়ে কৃষকরা অল্প মূল্যে এবং স্বল্প সময়ে ধান কাটতে পারবেন বলেও জানান কৃষি অফিস।
প্রধান অতিথি হিসাবে বক্তব্যে সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিনি কৃষকদের বিভিন্ন যন্ত্র পাতি ও হারভেস্টার মেশিন ৭০% ভুর্তুকি দিয়ে কৃষকদের দিচ্ছেন। কৃষি বান্ধব সরকার কৃষকের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছে।
তিনি আরও বলেন, আমি নবীগঞ্জের জন্য সর্বোচ্চ বরাদ্ধ নিয়ে এসেছি। এখানে ৫টি হারভেস্টার বরাদ্ধ ছিল। আমি কৃষি মন্ত্রীর সাথে কথা বলে ১০টি হারভেস্টার নিয়ে এসেছি। আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছি।