আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জন কেরির ফোন শেখ হাসিনাকে

    0
    252

    আমারসিলেট24ডটকম,১১ডিসেম্বরঃ আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন । বিরোধীদলের রাজনৈতিক কর্মসূচী হরতাল-অবরোধ চলাকালে প্রাণহানির ঘটনায় তিনি এই গভীর উদ্বেগ প্রকাশ করেন। আজ বুধবার দুপুরে নির্বাচনকালীন সরকার ও নির্বাচন নিয়ে জাতিসংঘের পক্ষ থেকে সমঝোতা চেষ্টা চলাকালে বিশ্বের প্রভাবশালী এ নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

    আজ বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন। ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র ক্যালি ম্যাকার্থি দুই নেতার ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে। জন কেরি বাংলাদেশের চলমান সংকট সমাধানে সংলাপের উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছেন। পাশাপাশি রাজনৈতিক সহিংসতার ঘটনায় উদ্বেগও প্রকাশ করেছেন তিনি।

    কাদের মোল্লার ফাঁসির রায়ের বিষয়ে কোনো কথা হয়েছে কি না এই বিষয়ে জানতে চাওয়া হলে, দূতাবাস মুখপাত্র যুদ্ধাপরাধের বিষয়ে তাদের অবস্থান পুনর্ব্যক্ত করেন। ম্যাকার্থি বলেন, যেকোনো শাস্তি দেয়ার আগে তার মান অবশ্যই আন্তর্জাতিক পর্যায়ের হওয়া উচিত।

    এদিকে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, চলমান রাজনৈতিক সংকট নিরসনে সমঝোতা বা আলোচনা যেন ভেস্তে না যায়, সে জন্য জন কেরি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তবে দুই নেতার মধ্যে টেলিফোনে কী আলাপ হয়েছে তার বিস্তারিত বিকেলে জানা যেতে পারে।