আলুর মূল্য নিয়ন্ত্রণে শ্রীমঙ্গল ব্যাবসায়ী সমিতির জরুরি বৈঠক 

0
153

কাওছার ইকবাল, শ্রীমঙ্গল, মৌলভীবাজার থেকে: শ্রীমঙ্গলে আলুর মূল্য নিয়ন্ত্রণে স্থানীয় আলু ব্যবসায়ীদের সাথে জরুরি বৈঠক করেছে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি। বৈঠকে শ্রীমঙ্গল পাইকারী বাজারের আলু ব্যবসায়ীদের সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২ টায় শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক হাজী মোঃ কামাল হোসেনের নেতৃত্বে ব্যাবসায়ী নেতারা শ্রীমঙ্গল পাইকারী বাজারের আলু ব্যবসায়ীদের সাথে আলুর মূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে জরুরি এই বৈঠক করেন। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের সদস্য আমজাদ হোসেন বাচ্চু। বৈঠকে বর্তমান সরকারের বেঁধে দেয়া মূল্যে বাজারে আলু বিক্রির উপর জোর দেয়া হয়। 

বৈঠকে পাইকারী বাজারের আলু ব্যবসায়ীরা জানান, তারা আরত থেকে আলু ক্রয় করেন ৪০ টাকা দরে। পরিবহনসহ অন্যান্য ব্যায় মিটিয়ে আলুর দর আসে ৪২/৪৩ টাকা। এরপরও তারা লোকসানে আলু বিক্রি করছেন। এব্যপারে তাদের করণীয় বিষয়ে ব্যবসায়ী সমিতি ও প্রশাসনের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

এসময় বেঁধে দেয়া দামে আলু বিক্রি ও বাজার মনিটরিং এর মাধ্যমে আলুর দাম নিয়ন্ত্রণে রাখার বিষয়ে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মোঃ কামাল হোসেন জেলা প্রসাশক ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার এর প্রতি আহবান জানান।

আজ শ্রীমঙ্গল বাজারে প্রকার ভেদে আলু খুচরা পর্যায়ে ৪৫ থেকে ৫০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে। সরকারি ভাবে আলুর দাম কেজি প্রতি ৩৫ থেকে ৩৬ টাকা দর বেধে দেয়া হলেও কোথাও এই দরে আলু বিক্রি হতে দেখা যায় নি। স্থানীয় ক্রেতারা আলুর দাম নিয়ে কারসাজি হচ্ছে এমন অভিযোগ করে বলেছেন, ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে আলু বাজারে অস্থিরতা সৃষ্টি করে ফায়দা লুটছে।