আশায় থাকব সরকারের শুভ বুদ্ধিরঃফখরুল

    0
    268

    আমার সিলেট  24 ডটকম,০৬নভেম্বরঃ বিএনপি শেষ মুহূর্ত পর্যন্ত সমঝোতার আশায় থাকবে বলে জানিয়েছেন দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর যদিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম চিঠির জবাব দেননি । বিরোধী দলের ৬০ ঘণ্টার হরতালের শেষ দিন আজ বুধবার নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল বলেন, সংকট নিরসনে সংলাপে বসতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে আমি চিঠি দিয়েছি। জবাব মেলেনি। তারপরও আমরা শেষ মুহূর্ত পর্যন্ত আশায় থাকব সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। তারা সংলাপের পথে ফিরে আসবে বলে প্রত্যাশা ফখরুলের ।

    বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত সোমবার থেকে এই হরতাল চলছে । অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, সংসদে প্রতিনিধিত্বকারী দলের সদস্যদের নিয়ে সর্বদলীয় সরকার গঠন করে তার অধীনেই দশম জাতীয় সংসদ নির্বাচন হবে।বিএনপির মহাসচিব ফখরুল বলেন, সরকার মানুষের আস্থা হারিয়ে এখন জনগণকে নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করছে।আন্দোলন থেকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে তারা বিডিআর হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপিকে জড়ানোর চেষ্টায় অপপ্রচার চালাচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, এসব বিভ্রান্তি ও অপ্রচারের কাজ হবে না বলে ফখরুল বলেল।

    ফখরুল ইসলামসহ দলের কয়েকজন নেতা হরতালের মধ্যে গত দুইদিন ধরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন। কার্যালয়ের বাইরে অবস্থান করছে বিপুল সংখ্যাক পুলিশ ও র‌্যাব।মির্জা ফখরুল বলেন, আমরা নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলন করছি। সংকট নিরসনে সমঝোতা ও সংলাপের কথা বার বার বলে আসছি। এখন নির্বাচনের  মাস। তাই দাবি না মানলে হরতাল দেয়া ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প নেই।নির্দলীয় সরকারে রাজি না হলে আন্দোলনের মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে বলেও ফখরুল ইসলাম উল্লেখ করেন।