আশুগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত২ আহত২৫

    0
    234

    আমারসিলেট24ডটকম,২৯ডিসেম্বরঃ  ব্রাহ্মণবাড়িয়াজেলার আশুগঞ্জ এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ২জন নিহত ও ২পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছে বলে জানা যায়।আজ রবিবার সকালে ও দুপুরে উপজেলার সোহাগপুর গ্রামে দুই দফা এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৮ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছোড়ে।

    পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোহাগপুর গ্রামের একটি পুকুরে গোসল করাকে কেন্দ্র করে মোল্লাবাড়ির জিন্নাত ও চৌধুরি বাড়ির জসিমের মধ্যে কথা কাটাকাটি থেকে হাতাহাতি হয়। এ ঘটনার জের ধরে আজ রবিবার সকালে মোল্লাবাড়ির ও চৌধুরি বাড়ির শতাধিক লোক একত্রিত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার পর দুপুরে আবারও দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে বেশ কয়েকজন টেটাবিদ্ধ হয়। সেই সময় দুপক্ষের সংঘর্ষ থামাতে পুলিশ ২৮ রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। দুপক্ষের দুই দফা সংঘর্ষ ও পুলিশের গুলিতে দুই পুলিশ সদস্যসহ অন্তত ২৭ জন আহত হয়। পরে আহতদের মধ্যে শরীফ ও হীরাকে স্থানীয় ক্লিনিকে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিত্সক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অন্যান্য আহতরা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিত্সা নিচ্ছেন।

    আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম ফারুকের সূত্রে জানা যায়, পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে পরবর্তীতে যেন কোনো ধরনের ঘটনা না ঘটে সেটা বিবেচনায় নিয়ে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুকুরে গোসল করা নিয়ে তুচ্ছ ঘটনার জের ধরেই এ সংঘর্ষ হয়।নিহতরা হলেন, সোহাগপুরের বলা মিয়ার ছেলে হিরা মিয়া (৫৫) ও শাহজাহান মিয়ার ছেলে শরীফ মিয়া (২৫)। পুলিশ নিহত দুজনের লাশ উদ্ধার করেছে বলে জানা যায়।