ইলিয়াস আলীকে ফিরে পেতে ২৯ আগস্ট সিলেটে বিএনপির হরতাল

    0
    211

    আমার সিলেট ২৪.কম.১৮ আগস্ট : সিলেট জেলায় আগামী ২৯ আগস্ট সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপির অঙ্গ ও সহযোগী বেশ কয়েকটি সংগঠন এবং ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীকে ফেরত দেওয়ার দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। গতকাল শনিবার নগরীতে ইলিয়াস আলী নিখোঁজের ১৬ মাস উপলক্ষে মিছিল-সমাবেশ করে স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, ছাত্র ও যুব সংগ্রাম পরিষদ, তাঁতীদল, জাসাস, শ্রমিক দল ও ওলামা দল।

    সমাবেশে প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান হরতালের ঘোষণা দেন। এ সময় হরতাল দিলে বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে ঢুকে হত্যা করার পাটমন্ত্রীর বক্তব্যও চ্যালেঞ্জ করেন তিনি। তিনি বলেন, পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তার নেত্রীকে সন্তুষ্ট রাখতে বলেছেন, হরতাল দিলে বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে ঢুকে হত্যা করা হবে। আমরা তার বক্তব্যকে চ্যালেঞ্জ করে ২৯ আগস্ট সিলেটে হরতাল পালন করব।

    সিলেট নগরীর ধোপাদীঘিরপাড় থেকে মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের আহ্বায়ক শেখ মখন মিয়ার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল গাফফার।

    কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি আবদুল আহাদ খান জামালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক সৈয়দ মকসুদ আলী, অ্যাড. আশিক উদ্দিন, সোনা মিয়া, ফরহাদ চৌধুরী শামীম।

    তিনি বলেন, দীর্ঘ ১৬ মাস অতিবাহিত হলেও সরকার এখন পর্যন্ত জননেতা ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়নি। তিনি সিলেটবাসীর আবেগ-অনুভূতির প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে জননেতা এম ইলিয়াস আলীকে ফিরিয়ে দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

    প্রধান বক্তার বক্তৃতায় সামসুজ্জামান বলেন, সিলেটবাসীর ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। আর ঘরে বসে থাকার সময় নেই। ইলিয়াস আলীকে ফিরে পেতে প্রয়োজনে লাগাতার আন্দোলনের মাধ্যমে সিলেট বিভাগকে অচল করে দেওয়া হবে।