ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে ৫দিন আমদানি-রফতানি বন্ধ

0
36
ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে ৫দিন আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি : ঈদুল আজহা কুরবানির ঈদ উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা পাঁচ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। সেই সঙ্গে কাস্টমস এবং বন্দরের সব কার্যক্রম বন্ধ থাকবে। শুক্রবার সকাল থেকেই ছুটি শুরু বলে জানান বন্দর সংশ্লিষ্টরা।

বেনাপোল কাস্টমস সিঅ্যান্ডএফ স্টাফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ও বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেন। ঈদের বন্ধের আগেই পচনশীল পন্য অগ্রাধিকার ভিত্তিতে খালাস সম্পূর্ণ হয়েছে। তবে অনেক পন্যবাহি ট্রাক বন্ধে আটকা পড়বে বলে জানান তিনি। ১৭ জুন ঈদুল আজহা।

এ উপলক্ষে ১৪ থেকে ১৮ জুন বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে এই সময়ের মধ্যে পাসপোর্টযাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে। বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আজহারুল ইসলাম বলেন, পাঁচ দিন আমদানি-রফতানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। এ সময় সাধারণত যাত্রী যাতায়াত একটু বেশি থাকে।

সেজন্য ডেস্ক এবং অফিসার সংখ্যা বাড়ানো হয়েছে। বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ১৪জুন থেকে শুরু হচ্ছে সরকারি ছুটি। চলবে ১৮জুন। তবে ঈদের দিন ব্যাতিত এসময় গুরুত্বপূর্ন পন্য আমদানি-রফতানি করা যাবে। ১৯ জুন সকাল থেকে আবার আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে বলে জানান তিনি।