উচ্চস্বরে গান বাজিয়ে ঈদ উদযাপনে নিষেধ করায় একজনকে খুনঃআটক-৪

0
176

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে ভ্যানে (রিক্সা) করে উচ্চস্বরে সাউন্ডবক্সে গান বাজানোকে কেন্দ্র করে ইরফান আলী (৫৮) না মে এক ব্যক্তি প্রতিপক্ষের হামলায় খুন হয়েছেন। তার পিতার নাম মৃত চান মিয়া।

এ ঘটনায় রেহানা (৪৫), লিটন (২৫), রিপন (২০), হৃদয় মিয়া (১৬), আশরাফুল (২০), আম্বিয়া (৫৫), ফয়সল (২০) ও আম্বিয়া (৪৫) সহ আরও অন্তত ৪/৫ জন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (২২ এপ্রিল) ঈদের নামাজের পর একই গ্রামের সেলিম খার পুত্র জামাল, মোনায়েম, শুভ ও রাসেলসহ কয়েকজন একটি ভ্যানগাড়িতে সাউন্ডবক্স বসিয়ে উচ্চস্বরে গান বাজাতে থাকে। এ সময় উচ্চশব্দে গান বাজানো বন্ধ করতে বলেন প্রতিবেশী মৃত চান মিয়ার পুত্র ইরফান আলী। এ নিয়ে কথাকাটাকাটির জেরে সেলিম মিয়ার হুকুমে তার ছেলে জামাল, মোনায়েম, শুভ ও রাসেল ইরফানকে এলোপাথাড়ি ভাবে মারপিট শুরু করে। এ ঘটনায় ইরফান গুরুতর আহত হলে স্বজনেরা মাধবপুর হাসপাতালে নিয়ে আসলে গুরুতর অবস্থা দেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন নেওয়ার সময় বাহুবল গেলে তার অবস্থার অবনতি হলে বাহুবল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করে।

মাধবপুর-চুনারুঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী হত্যাকাণ্ডের কথা নিশ্চিত করেন। এবং তিনি আরো বলেন, প্রাথমিক তদন্তের স্বার্থে ৩ জন মহিলা ১ জন পুরুষ সহ ৪ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।