একবার বেঁচে যাওয়া ব্যক্তির দ্বিতীয়বার ফাঁসি নয়

    0
    244

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবরইরানে মাদক ব্যাবসার দ্বায়ে অভিযুক্তকে ফাঁসিতে ঝুলেও বেঁচে যাওয়া তাকে দ্বিতীয়বার আর ফাঁসিতে ঝোলানো হবে না বলে জানিয়েছেন ইরানের বিচারমন্ত্রী মোস্তফা মুহাম্মাদি। তিনি বলেন, অভিযুক্ত বেঁচে যাওয়া ব্যক্তিটিকে কৃত্রিম শ্বাসযন্ত্র দিয়ে রাখা হয়েছে। জীবিত থাকলে তাকে আর ফাঁসিতে ঝোলানো হবে না। ইরানের গণমাধ্যমগুলো আজ বুধবার এ খবর দিয়েছে।

    এর আগে মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় ৩৭ বছর বয়সী আলী রেজাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেয় ইরানের আদালত। আলী রেজার কাছে এক কেজি সিসা পাওয়া যাওয়ার পর তার বিরুদ্ধে মামলা হয়। সিসা হচ্ছে মারাত্মক ক্ষতিকারক মাদক দ্রব্য। ইরান মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে  কঠোরভাবে আইন প্রয়োগ করে থাকে।
    গত ৯ অক্টোবর আলী রেজার দণ্ড কার্যকর করা হয়। ফাঁসির দড়িতে ১২ মিনিট ঝুলিয়ে রাখা হয়েছিল তাকে। এরপর লাশ নেওয়া হয় কারাগারের মর্গে। দণ্ড কার্যকরের পরদিন পরিবারের সদস্যরা লাশ আনতে মর্গে যান। এ সময় মর্গের স্টাফরা লাশের কাছে গিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে দেখেন। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়। এখন তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। উল্লেখ্য, এর আগে জানানো হয়েছিল সুস্ত হওয়ার পর আবার তাকে ফাঁসিতে ঝুলানো হতে পারে।