এখন আর আজান দিয়ে দূর্নীতি হয় না:মেয়র গউছ

    0
    208

    আমারসিলেট24ডটকম,১৯অক্টোবরঃ লোকাল গভর্নেন্স জার্নালিজম ডেভেলপমেন্ট ফোরাম (লগোজ) এর উদ্যোগে ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) ও এসডিসি’র সহযোগিতায় ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ৩১ জন সাংবাদিক অংশ গ্রহন করেন। এমএমসি’র আঞ্চলিক ব্যাবস্থাপক হাবিবুল আলমের স্বাগত বক্তব্য ও প্রকল্প পরিচালক মোসাব্বের হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র ও দৈনিক আজকের হবিগঞ্জের সম্পাদক আলহাজ্ব জি কে গউছ ও কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লগোজে’র সভাপতি সিকান্দার ফয়েজ, ৭১ টিভির বার্তা সম্পাদক পলাশ আহসান, এমএমসির প্রশিক্ষণ সমন্বয়কারী সেলিম আকন।

    কর্মশালায় মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- “মিডিয়া সক্রিয় থাকার কারনে এখন আর আজান দিয়ে দূর্নীতি করা হয় না। দেশকে দূর্নীতিতে চ্যাম্পিয়ন হতে হয় না। তাই স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে সাংবাদিকদের আরও সক্রিয় হয়ে কাজ করতে হবে। স্থানীয় সরকারের সুবিধা অসুবিধা মিডিয়ায় তুলে ধরতে হবে। তাহলেই ভাল কাজ করতে জনপ্রতিনিধিরা উৎসাহিত হবেন”। মেয়র বলেন- সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশায় যারা জড়িত তাদেরকে মানুষ সম্মান করে। তাই সময়ের সাথে তাল মিলিয়ে সাংবাদিকতার মান আরও বৃদ্ধি করতে হবে। এ ক্ষেত্রে কর্মশালার বিকল্প নেই।

    এছাড়াও কর্মশালায় অংশগ্রহনকারীরা গ্রাম আদালত, নারীর ক্ষমতায়ন, হোল্ডিং ট্যাক্স, স্থানীয় সম্পদ এবং হাওরের জীবন-জীবিকা, কর্মসৃজন প্রকল্প, টিআর, কাবিখা, কাবিটা প্রকল্প নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির ওপর গুরুত্বারোপ করেন।

    এতে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের হবিগঞ্জ প্রতিনিধি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মোঃ আমীর হোসেন, প্রেসক্লাব সভাপতি মোঃ নাহিজ, হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, দৈনিক জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, দৈনিক আমাদের সময় হবিগঞ্জ প্রতিনিধি রুহুল হাসান শরীফ, দৈনিক সমকাল হবিগঞ্জ প্রতিনিধি শোয়েব চৌধুরী, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, দৈনিক কালেরকণ্ঠের হবিগঞ্জ প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর, মৌলভীবাজার থেকে বক্তব্য রাখেন স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি নুরুল ইসলাম, দৈনিক পাতাকুড়িরদেশ পত্রিকার সম্পাদক নুরুল শেফুল, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি নুরুল ইসলাম মুহিব, বাংলাদেশ সময় ও পূর্বদিক পত্রিকার সম্পাদক মুজাহিদ আহমেদ, মানব জমিন প্রতিনিধি মাসুদ আহমদ, দেশটিভি ও ভোরের কাগজের প্রতিনিধি সালেহ এলাহী কুটি, ইটিভি মৌলভীবাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী প্রমূখ।