এটা একদলীয় নির্বাচন নাঃমন্ত্রী আমির হোসেন আমু

    0
    244

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ সদ্য দায়িত্ব প্রাপ্ত ভূমি এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সমঝোতার স্বার্থে নির্বাচন পেছানো হলে আওয়ামী লীগের কোনো আপত্তি থাকবে না ।  তবে বিএনপির সঙ্গে রাজনৈতিক ইস্যুতে সমঝোতা হলেও যুদ্ধাপরাধ ইস্যুতে কোনো সমঝোতা হবে না বলে জানিয়েছেন তিনি।আজ রোবাবার ভূমি মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আমু।

    সব দল না এলে কি নির্বাচন হবে কি না? এ বিষয়ে মন্ত্রী বলেন, কোন দল এলো, না এলো সেটা কোনো ব্যাপার না। গণতান্ত্রিক প্রক্রিয়া চলবে। জনগণের অংশগ্রহণটাই বড় ব্যাপার।তিনি বলেন,  আমাদের দেশের ব্যাপারে অনেক অভিজ্ঞতা আছে, নির্বাচন করার পর কতদিন থাকতে পারে, কতদিন পারে না সেটা ভালোভাবে জানি। এটা একদলীয় নির্বাচন না। আওয়ামী লীগের বাইরে তরিকত ফেডারেশনসহ অনেক দলই অংশ নিচ্ছে। যে কয়টা দলই আসুক নির্বাচন যথাসময়ে হবে।

    বিএনপির সঙ্গে সমঝোতার চেষ্টার ব্যাপারে মন্ত্রী বলেন, সমঝোতার চেষ্টা আমরা করছি, বিদেশীরাও করছে। সমঝোতা হলে ভালো।তবে কিভাবে আলোচনা হচ্ছে তা বলেননি মন্ত্রী। সমঝোতা হলে নির্বাচনের তফসিল পরিবর্তন হবে কিনা-জবাবে মন্ত্রী বলেন, সেটা আমাদের এখতিয়ারভুক্ত নয়। মন্ত্রী বলেন,  বিরোধীদলকে বারবার আহ্বান জানানো হলেও তারা সাড়া দেয়নি, যুদ্ধাপরাধীদের বিচারের সময়ে তারা একাত্তরের মতো গণহত্যায় নেমেছে। আমাদের সময়ে আন্দোলনে এভাবে মানুষ মারা যায়নি জানান তিনি।