এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী স্মরণে এনইইউবিতে দোয়া ও শোকসভা

0
526
এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী স্মরণে এনইইউবিতে দোয়া ও শোকসভা
এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী স্মরণে এনইইউবিতে দোয়া ও শোকসভা

প্রয়াত এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী স্মরণে এনইইউবিতে দোয়া ও শোকসভা অনুষ্ঠিত। বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সমাজ সেবক এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইইউবি)-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রয়াত চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী স্মরণে বিশ্ববিদালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দের উদ্যোগে ১৩ ফেব্রুয়ারি, ২০২২ বিশ্ববিদ্যালয়ের আরিফ ইকবাল মেমোরিয়াল অডিটোরিয়ামে এক দোয়া ও শোকসভার আয়োজন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস-এর সভাপতিত্বে উক্ত দোয়া ও শোকসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, প্রয়াত চেয়ারম্যান মহোদয়ের পুত্রবধু সানজিদা ইসলাম এবং তাঁর দুই দৌহিত্র ফারদিন ইকবাল ও মাহদিন ইকবাল। 

ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শামিম আল আজিজ লেলিনের স ালনায় শুরুতে মরহুম এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী-এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এরপর শোকসভা আয়োজক কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের প্রধান মোঃ  শামসুল কবির মরহুমের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন।

শোকসভায় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম বলেন প্রয়াত এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী  মানুষের কল্যাণে বহু প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন যে গুলোর প্রায় সবই ছিল অলাভজনক। মরহুমের অনুজ এবং এনইইউবি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম বলেন পরিবারসহ সকল বিষয়ে তাদের পরম নির্ভরতা ছিল মরহুম ইকবাল আহমদ চৌধুরী-এর উপর। তাঁর মৃত্যুতে সেই নির্ভরতার স্থান হারিয়ে গেলো।

উপাচর্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস মরহুম ইকবাল আহমদ চৌধুরী-এর  সাথে তাঁর বিভিন্ন স্মৃতি চারণ করে বলেন এই বিশ্ববিদ্যালয়কে একটি সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই তাঁর লক্ষ্য ছিল। সে লক্ষ্য বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। উপাচার্য দোয়া ও শোকসভা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

শোকসভায় মরহুমের স্মৃতিচারণ করে আরো বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ফাতেমা রশিদ সাবা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান তাসনিম জাহান, ম্যাথেমেটিক্স এন্ড ইনফরমেটিক্স বিভাগের প্রধান এবং প্রক্টর রথিন্দ্র চন্দ্র গোপ, আইন ও বিচার বিভাগের প্রধান ড. নায়ীম আলিমুল হায়দার, পরীক্ষা নিয়ন্ত্রক শামস এলাহী রাসেল, ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মোঃ তানভীর আহমেদ চৌধুরী। শোকসভায় মরহুমের বর্ণাঢ্য জীবন বৃত্তান্ত পাঠ করেন রেজিস্ট্রার মোঃ শাহজাদা আল সাদিক। সভায় মরহুম ইকবাল আহমদ চৌধুরী-এর  দুই দৌহিত্র ফারদিন ইকবাল ও মাহদিন ইকবাল তাদের দাদার স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন। উক্ত দোয়া ও শোকসভায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি