এমএমসির সংলাপঃচাকরি স্থায়ীকরণও নিয়োগ বিধিমালার দাবি

    0
    574

    আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বরঃ সেবার মান বাড়াতে চাকরি স্থায়ীকরণ ও নিয়োগ বিধিমালা তৈরি, ইন্টারনেটের গতি বৃদ্ধি, নিরবিচ্ছিন বিদুৎ সরবরাহ নিশ্চিত এবং কারিগরি সহায়তা বাড়ানোর দাবি জানিয়েছেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা। গত মঙ্গলবার ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার(এমএমসি), স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম হবিগঞ্জ এবং সুনামগঞ্জ জেলা কমিটির যৌথ আয়োজনে স্থানীয় সরকারের উন্নয়নে ডিজিটাল সেন্টার শীর্ষক সংলাপে এসব দাবি জানান উদ্যোক্তারা।

    জনগণের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় বন্ধে পরিষদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সেবার মূল্য নির্ধারণ ও উদ্যোক্তাদের কাজকে আরো জবাবদিহিমূলক করা প্রয়োজন বলে মনে করেন সাংবাদিক ও জনপ্রতিনিধিরা। ডিজিটাল সেন্টারের সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে কাজ করছে এবং ভবিষৎতে আরো নতুন ধরণের সেবা সেন্টারের যুক্ত করা হবে বলে জানিয়েছেন প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা। ডিজিটাল সেন্টারের সেবার ইতিবাচক দিক নিয়ে সংবাদপত্রে প্রচারনা বেশি হলে সেবা গ্রহীতার সংখ্যা বাড়বে বলে মনে করেন সংশ্লিষ্টরা। উল্লেখ্য সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এমএমসি’র আঞ্চলিক ব্যবস্থাপক হাবিবুল আলম ও মনিটরিং এন্ড রিসার্চ অফিসার তাজমুন নাহার লিজা।

    সুনামগঞ্জে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি ও মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমরানুল হক চৌধুরীর সভাপতিত্বে দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি মাসুম হেলালের সঞ্চালনায় সংলাপ অনুষ্ঠিত হয়।

    সংলাপে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও রাজস্ব) দেবজিৎ সিনহা। বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ পৌর কলেজ অধ্যক্ষ শেরগুল আহমদ। আলোচনায় অংশ নেন প্রথম আলোর জেলা প্রতিনিধি অ্যাডভোকেট খলিল রহমান, কুরবাননগর ইউনিয়ন চেয়ারম্যান আবুল বরকত, লক্ষনশ্রী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, মোহনপুর ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম ও রঙ্গারচর ইউনিয়ন চেয়ারম্যান ফরহাদ রাজা চৌধুরী। সংলাপে ফোরামের নির্বাহী কমিটির সদস্য, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিক, ৪টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

    এদিকে স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম হবিগঞ্জ’র সহ-সভাপতি ও দৈনিক তরফ বার্তার সম্পাদক অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বাহুবল উপজেলা পরিষদে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান আব্দুল হাই, হবিগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক এবং বাহুবল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুমনা আল-মজীদ।

    অন্যান্যদের মাঝে আলোচনায় অংশ নেন বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাক, ইউপি চেয়ারম্যান মতাচ্ছির মিয়া, স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম হবিগঞ্জ শাখার সহ সম্পাদক রাশেদ আহমেদ, শাহ ফখরুজ্জামান, মোঃ নূরুল ইসলাম মনি, মো. মামুন চৌধুরী, কাউছার আহমেদ, ফয়ছল আহমেদ চৌধুরী, সিদ্দিকুর রহমান মাসুম, আব্দুল মজিদ শেখ, শাহ রাসেল আহমেদ ও সোহেল আহমেদ।