এশিয়ার টাইগার হবে বাংলাদেশ : ড্যান ডব্লিউ মজিনা

    0
    274

    আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর : মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন সহিংসতার পথ পরিহার করে পরিকল্পনা মাফিক এগিয়ে গেলে বাংলাদেশ অর্থনীতিতে এশিয়ার টাইগার পরিণত হবে। এছাড়া বারাক ওবামার দেয়া কর্ম পরিকল্পনা ও শর্ত সমূহ পূরণ করলে আমেরিকা বাংলাদেশকে পুনরায় জিএসপি সুবিধা দেবে।

    কারণ আমেরিকা আর রানা প্লাজা, তাজরিন গার্মেন্টস এ এরকম দুর্ঘটনা দেখতে চায় না। আজ বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জের ষোলঘরে একটি বেসরকারি রেস্ট হাউজে দুদিন সফরে এসে ফিরে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে মতবনিমিয়কালে মজিনা এসব কথা বলেন।
    বাংলাদেশের জাতীয় নির্বাচন সম্পর্কে মজিনা বলেন, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে সহিংসা এড়াতে হলে দুই দলের নেত্রীকেই গঠনমূলক সংলাপে বসতে হবে। ইতিমধ্যে আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জন কেরির দুই নেত্রীকে সংলাপে বসার চিঠি দিয়েছেন। আমি মনে করি সংলাপের উদ্যোগ দুই দলকেই নিতে হবে।

    গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে সহিংসতার পথ পরিহার করে সব দলকে নিয়ে সংলাপে বসে জাতীয় নির্বাচন সম্পর্কে সিদ্ধান্ত নিতে হবে বলে তিনি জানান। এদিকে আজ সকাল ৯টায় মজিনা সুনামগঞ্জ শহর ত্যাগ করেন। সাড়ে ৯টায় ছাতকের পরশপুর এলাকায় ইউএসআইডি পরিচালিত একটি প্রাক প্রাথমিক বিদ্যালয় পরির্দশন করেন তিনি।