ওরলান্ডোতে “জয় বাংলা ” কনসার্ট অনুস্টিত 

0
55
ওরলান্ডোতে "জয় বাংলা " কনসার্ট অনুস্টিত 

আমার সিলেট ডেস্ক: সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামীলীগ এর স্বাধীনতা দিবস উপলক্ষে জয় বাংলা কনসার্ট গত ২৬ এপ্রিল শুক্রবার সেন্ট্রাল ফ্লোরিডার ওকরীজ হাই স্কুলে সন্ধ্যা ৭.৩০ এ  শুরু হয়।

দুই পর্বের অনুস্টানে  শারমিন সিরাজ সোনিয়া  ও নাজিমউল্লাহ লিটনের পরিচালনায় জয় বাংলা কনসার্ট শুরু হয় বাংলাদেশ ও আমেরিকার  জাতীয় সংগীত এর মাধ্যমে। 

তারপর শুরুতেই সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী সেলিম ইব্রাহীম, প্রমি তাজ ও রায়ান তাজ। রায়ান ও প্রমির পরিবেশনা ছিল অসাধারন। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্বা শামিম মৃধা, তিনি বলেন আমাদের স্বাধীনতা আমাদের অহংকার। আজ পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়ন দেখে আপসোস করে  আজ বাংলাদেশ যে জায়গায় দাড়িয়ে, শহিদ মৃুক্তিযোদ্বাদের জীবন দান আজ সার্থক।

বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্যে রাখেন, সাব্বির রহমান, তিনি বলেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগরের জয় বাংলা কনসার্ট শহরের একটি অনন্য আয়োজন। বিশেষ অতিথির বক্তব্যে আসিফ কাজি সুকন বলেন, বাংলাদেশটা নিয়ে আমাদের গর্ব আর অহংকারের শেষ নাই। বাংলাদেশটা জাতিসংঘের রোল মডেল । 

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক নাজিমউল্লাহ লিটন বলেন, উপদেস্টাদের উ্যসাহে আমরা জয় বাংলা কনসার্ট নিয়মিত অনুস্টিত হবে। 

ওরলান্ডোর ওকরীজ স্কুলে সন্ধ্যা থেকে নানা শহরের প্রবাসীরা সপরিবারে উপস্থিত হন। ছিল নানা রকম স্টল ও নানা রকমের খাবারের দোকান। ওরলান্ডোর সব গুলো সংগঠনকে মঞ্চে ডেকে পরিচয় করিয়ে দেন আনোয়ার হোসেন সেন্টু। যা শহরের সব সংগঠনগুলোর মধ্যে একটি নতুন মাত্রা যোগ করে।

অনুস্টানের মুল শিল্পী মমতাজ মঞ্চে সংগীত পরিবেশন এর পুর্বে একটি চম্যকার নৃত্য পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয়  ইসরাত জাহান তিথি। রাত ৯. ৪৫ মিনিটে মঞ্চে্ আসেন শিল্পী মমতাজ। মমতাজ কে পেয়ে দর্শকরা উচ্চসিত হয়ে উঠেন। দীর্ঘ ১৮ বছর পর মমতাজ ওরলান্ডোর স্টেজে গান পরিবেশন করেন। মমতাজ একে একে অনেকগুলো গান পরিবেশন করেন। জয়বাংলা কনসার্ট মমতাজের পরিবেশনায় জমে উঠে। সাবেক সাংসদ সদস্য মমতাজ বেগম ওরলান্ডোবাসীকে ধন্যবাদ জানান ও দর্শকমহল এর অনুরোধে নেচে গেয়ে দর্শকদের আনন্দদান করেন।

মমতাজ দীর্ঘ সময় “ আমাকে পুরাতে তুমার এত আয়োজন “ গানটি দিয়ে শুরু করে তার জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন। 

 নিউইয়র্ক এর শিল্পীরা, উপস্থাপিকা সোনিয়া ও নিউইয়র্ক এর যন্ত্র শিল্পীরা ওরলান্ডোর আতিথিয়তার ভুয়সী প্রশংসা করেন। জয়বাংলা কনসার্ট এর পেছনে জড়িত ছিলেন, বাহার হোসেন, মহসিন মিয়া, নাজিমউল্লাহ লিটন,মুরাদ হোসেন, আনোয়ার হোসেন, সাংবাদিক জুয়েল সাদত, শামীম মৃধা, কাজী আসিফ সুকন, নুজহাত নাজিয়া, সাইদ হোসেন,সায়েমা সাব্বীর  ও মিজান মোস্তফা প্রমুখ। অনুস্টানের শেষ পর্যায়ে সভাপতি আনোয়ার হোসেন সেন্টু,  সাধারন সম্পাদক নাজিম উল্লাহ লিটন ও সাংঘঠনিক সম্পাদক বাহার হোসেন সকলকে ধন্যবাদ জানান।