কংগ্রেসম্যানের দৃঢ় আস্থা জিএসপি সমস্যার সমাধান হবে

    0
    247

    আমারসিলেট 24ডটকম ,২৪সেপ্টেম্বর : পিটার কিং মার্কিন কংগ্রেসম্যান, তিনি  দৃঢ় আস্থা ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশের জেনারেল সিস্টেম অব প্রিফারেন্সেস (জিএসপি) সুবিধা স্থগিতজনিত সমস্যার সমাধান হয়ে যাবে। সোমবার নিউইয়র্কে রিপাবলিকান কংগ্রেস ম্যান কিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গ্র্যান্ড হায়াত হোটেলে এক বৈঠকে এ আশ্বাস দেন। তিনি বলেন, আমি আশা করি জিএসপি সমস্যার সমাধান হয়ে যাবে। অন্যথায় এ ইস্যু বাংলাদেশের গার্মেন্টস সেক্টরের ক্ষতি করবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ আজ সাংবাদিকদের এ কথা জানান।

    এ সময় প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এম্বাসেডর-এট-লার্জ এম জিয়াউদ্দিন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব শেখ মোঃ ওয়াদি ইজ জামান ও পররাষ্টসচিব শহীদুল হক উপস্থিত ছিলেন।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে যোগ দিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির অন্যতম প্রভাবশালী প্রার্থী পিটার কিং বাংলাদেশের ইতিবাচক অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি এ অঞ্চলে প্রধানমন্ত্রীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

    বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি সম্পর্কে লং আইল্যান্ডের রিপাবলিকান এ কংগ্রেসম্যান বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এখন বাংলাদেশের জন্য কোনো ইস্যু নয়। জিএসপি সুবিধার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করেন এবং বলেন যে, এ সুবিধা স্থগিতকরণ মূলত শ্রমিকদের বিপক্ষে গেছে, যা শ্রমিকদের দক্ষতা ও জীবনযাত্রার মান উন্নয়নের অন্তরায় হবে।