কমলগঞ্জে চা শ্রমিকদের কর্ম বিরতি

    0
    243

    আমার সিলেট ২৪.কম, ১৯ আগস্ট,কমলগঞ্জ প্রতিনিধি :বাসস্থান সংস্কারের দাবীতে কমলগঞ্জের সীমান্তবর্তী চাম্পারায় চা বাগানের শ্রমিকরা গতকাল ১৯ আগষ্ট সোমবার বাগানে কর্মবিরতি এবং ফ্যাক্টরী ও ম্যানেজারের কার্য্যালয় ঘেরাও করে রাখে।

    খবর পেয়ে স্থানীয় ইসলামপুর ইউপি চেয়ারম্যান  ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য,বাগান ব্যবস্থাপক,পঞ্চায়েত প্রধানসহ চাশ্রমিকনেতৃবৃন্দদের সাথে আলোচনা করে চা-শ্রমিকদের বাসস্থান সংস্কারের আশ্বাস দিলে বেলা একটায় তারা কমৃবিরতি প্রত্যাহার করে ও ঘেরাও তুলে নেয়।

    ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুলেমান মিয়া ও ইউপি সদস্য রাজেশ নুনিয়ার সাথে আলাপচারিতায় জানা যায়, শ্রমিকদের বাসস্থান দ্রুত সংস্কারের স্বার্থে বাগান ব্যবস্থাপক,সহকারী ব্যবস্থাপক,স্থানীয় ইউপি সদস্য,পঞ্চায়েত প্রধানসহ চাশ্রমিকনেতৃবৃন্দদের সমন্বয়ে তেরজনের একটি কমিটি গঠন করা হয়েছে।

    চাম্পারায় চা বাগানের ব্যবস্থাপক রফিকুল ইসলাম কর্মবিরতি এবং ফ্যাক্টরী ও ম্যানেজারের কার্য্যালয় ঘেরাও করে রাখার কথা অস্বীকার করে বলেন,বাগানের তালিকাভুক্ত বাসস্থান সংস্কার আগেই করা হয়েছে। তবে  তালিকার বাইরে বা অনিবন্ধিত বাসস্থান  সংস্কারের বিষয়টি বাগান কর্তৃপক্ষ বিবেচনা করবে।