কমলগঞ্জে বাংলাদেশ ব্যাংক এর ডেপুটি গভর্ণর

    0
    231

    “নতুন প্রযুক্তি ব্যবহার করে মণিপুরী তাঁতীদের কাপড় বুনে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা লাভ করতে হলে তার জন্য দরকার নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্ঠা”

    আমারসিলেট24ডটকম, ১৬জুন,শাব্বির এলাহীঃ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর মো. আবুল কাশেম বলেছেন, নতুন প্রযুক্তি ব্যবহার করে মণিপুরী তাঁতীদের কাপড় বুনে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা লাভ করতে হলে তার জন্য দরকার নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্ঠা। দেশের প্রান্তিক জনগনের আর্থসামাজিক উন্নয়নে ব্যাংকগুলোকে আরো জোরালোভাবে কাজ করতে হবে। শনিবার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভান্ডারীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে মণিপুরী ও বাঙ্গালী নারী উদ্যোক্তাদের মধ্যে এনবিএল তাঁত ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। ন্যাশনাল ব্যাংক লি: এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও আঞ্চলিক প্রধান মুহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে ও কমলগঞ্জ মহিলা পরিষদের সম্পাদিকা শিক্ষিকা বিলকিছ বেগমের সঞ্চালনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, ন্যাশনাল ব্যাংক এর সিনিয়র এসিসস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. দেলোয়ার হোসেন, সিলেট অঞ্চলের মহাব্যবস্থাপক মো. মোবারক হোসেন, বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার শাখাওয়াত হোসেন ভূঁইয়া,্ সিলেট ব্যবস্থাপক শান্তনুর কুমার রায়, এসিসস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. মোতাহার হোসেন, আদিবাসী নেতা সমরজিত সিংহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্পাদক বিকুল চক্রবর্ত্তী, কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলর মুজিবুর রহমান প্রমুখ ।

    অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক শ্রীমঙ্গল শাখার উদ্যোগে ৬টি গ্রামের ৩৪ জন নারীকে মোট ১৭ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন ডেপুটি গভর্ণর। এ নিয়ে ন্যাশনাল ব্যাংক শ্রীমঙ্গল শাখা এ এলাকায় প্রায় দুইশত জনের মধ্যে কোটি টাকার উপরে ঋণ বিতরণ করেছে।