কমলগঞ্জে মাধবপুর উচ্চ বিদ্যালয়ে স্যানিটারী ল্যাট্রিন হস্তান্তর

    2
    703

    আমারসিলেট 24ডটকম,০১অক্টোবর,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা “আইডিয়া” আয়োজনে এবং ওয়াটারএইডের সহযোগীতায় মাধবপুর উচ্চ বিদ্যালয়ে ২ লক্ষ ১ হাজার ২৬১ টাকা ব্যয়ে নির্মিত দুই কক্ষ বিশিষ্ট একটি স্যানিটারী ল্যাট্রিন এবং এক কক্ষ বিশিষ্ট মেয়েদের ঋতুকালীন সুবিধাসহ একটি ল্যাট্রিন আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্যানিটারী ল্যাট্রিন হস্তান্তর করেন। এছাড়া “আইডিয়া” কর্তৃক ২৫ টি গাছের চারা রোপন করা হয়।

    এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াটারএইড এর প্রকল্প ব্যবস্থাপক শামীম আহমদ, সহকারী প্রকল্প সমন্বয়কারী মাহফুজুর রহমান, আইডিয়া-ওয়াশ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক পংকজ ঘোষ দস্তিদার, আইডিয়া-ওয়াটার প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: শাহিনুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা অফিসার কিশলয় চত্রবর্তী, পদ্মছড়া চা বাগানের সহকারী ব্যবস্থাপক রাশেদুল হাসান রনি, মাধবপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ শফিকুর রহমান (জহুর), প্রধান শিক্ষক মো: আব্দুস সোবহান, সহকারী প্রধান শিক্ষক মো: আব্দুল মুমিন প্রমুখ।

    উল্লেখ্য, আইডিয়া “ওয়াটারএইড”এর সহযোগিতায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আলীনগর ও মাধবপুর চা বাগান এবং মনিপুরী ও খাসিয়া কমিউনিটিতে বসবাসরত মানুৃেষর জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক “ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন ফর টি পিকার্স এন্ড এথনিক মাইনোরিটিস ইন রুরাল বাংলাদেশ (ওয়াটার)” প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে। বাংলাদেশ সরকার ঘোষিত ২০১৫ ইং সালের মধ্যে সবার জন্য স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে অত্র প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে সোমবার মাধবপুর উচ্চ বিদ্যালয়ে স্যানিটারী ল্যাট্রিন হস্তান্তর করা হয়।