কমলগঞ্জে ১১৮টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা

    0
    255

    আমারসিলেট 24ডটকম,০৫অক্টোবর,শাব্বির এলাহী:ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবকে সামনে  রেখে সারা দেশের ন্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় পূজার প্রস্তুতি চলছে পুরোদমে। পূজাকে সামনে রেখে তৈরি হয়েছে মন্ডপ, চলছে প্রতিমা তৈরির কাজ। এবার উপজেলার ১১৮ টি সার্ব্বজনীন পূজামন্ডপে চলছে প্রস্তুতি। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

    কমলগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন পরিষদ সভাপতি শংকর লাল সাহা ও সাধারণ সম্পাদক মধূসুদন পাল জানান, এবার উপজেলায় ২০ টি ব্যক্তিগত মন্ডপসহ মোট ১৩৮ টি পূজামন্ডপে অনুষ্ঠিত হবে সর্ববৃহৎ এ উৎসবটি। সংগ্রহ করা হচ্ছে পূজা অর্চনার সকল উপকরণ। তাই প্রতিটি পূজামন্ডপে প্রতিমা তৈরিতে এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতিমা শিল্পীরা। প্রতিমা শিল্পীরা জানালেন, প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তারা। খাওয়া-দাওয়া শেষে বিশ্রামের সময়টুকুও তাদের নেই।

    কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা জানান, কমলগঞ্জ উপজেলায় এবারের শারদীয় দূর্গোৎসবে সরকারীভাবে ৫৫ মে.টন চাল বরাদ্দ করা হয়েছে। শাšিতপূর্ণভাবে ধর্মীয় উৎসব পালনের জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন। কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ নীহার রঞ্জন নাথ জানান, দুর্গাপূজা উপলক্ষ্যে কমলগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।