কমলগঞ্জে ৫ জয়িতাকে সম্মানা

    0
    221

    আমারসিলেট24ডটকম,০৯ডিসেম্বর,শাব্বির এলাহীঃ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে ৫ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সম্মাননা অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী অর্জনকারী নারী রোকসানা চৌধুরী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় অধ্যাপিকা মঞ্জুশ্রী রায়, সফল জননী নারী হিসেবে বিশেষ অবদানে বদনী দেবী, সমাজ উন্নয়নে অসামান্য অবদানে সুজিতা সিন্হা ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরুর অবদানে বীরঙ্গনা প্রভা রানী মালাকারকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও ফুলের তোড়া প্রদান করা হয়।

    কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফি, আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আকতার।

    নারী উদ্যোক্তা সঞ্চিতা সিন্হার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা পরিষদের সম্পাদিকা বিলকিস বেগম, জয়িতা অধ্যাপক মঞ্জুশ্রী রায়, প্রভা রানী মালাকার, সুজিতা সিন্হা, রোকসানা চৌধুরী সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, এম এ ওয়াহিদ রুলু, শাহীন আহমেদ, কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথ, শাব্বির এলাহী প্রমুখ।

    অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে ৫ জন জয়িতাকে উপজেলা মহিলা অধিদপ্তরের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয় এবং ইউনিয়ন পর্যায়ে সাফিয়া বেগম, রেজিয়া বেগম, সাবিয়া বেগম ও চানু বেগম এই ৪ জনকে সার্টিফিকেট প্রদান করা হয়।