কমলগঞ্জ ধানী জমি থেকে অজগর সাপ উদ্ধার

    0
    267

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ফেব্রুয়ারীশাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় লোকালয়ের ধানী জমি থেকে ৭ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে গ্রামবাসী। পরে লাউয়াছড়া ওর্য়াল্ড লাইফ এর বন কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। ঘটনাটি ঘটেছে, গত বৃহস্পতিবার ৫ জানুয়ারী সকাল ১০টায় মাধবপুর ইউনিয়নের ঝাপের গাঁও গ্রামে।

    জানা যায়, মাধবপুর ইউনিয়নের ঝাপের গাঁও গ্রামের লক্ষন সিংহ প্রতিদিনের মতো নিজ ছনকলা জমিতে কাটা ছন দেখতে যান। এক পর্যায়ে হাত দিয়ে কাটা ছন উলটপালট করতে গিয়ে ছনের নিচে নরম কিছু অনুভুত হলে ছন সরিয়ে হঠাৎ দেখতে পান বিশাল আকারের অজগর সাপ। তিনি ভয়ে আত্মচিৎকার করলে এলাকাবাসী এসে অজগর সাপটি আটক করেন। পরে লাউয়াছড়া বন্যপ্রাণী বিভাগকে খবর দিলে অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নিয়ে আসে। বৃহস্পতিবার দুপুর ১২ টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলামের মাধ্যমে বন বিভাগ অজগর সাপটি নিয়ে যায়।

    লাউয়াছড়া বনবিট কর্মকর্তা মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, অজগর সাপটি প্রায় ৭ ফুট লম্বা। খাদ্যের সন্ধানে লোকালয়ে চলে এসেছে। অজগরটি ২/১ দিন পর্যবেক্ষন করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।