কমলগঞ্জ শিক্ষার মান উন্নয়নে লতিফিয়া ইসলামিয়া সিতারা মাদ্রাসা

    0
    227

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারী,শাব্বির এলাহীঃ দ্বীনি শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বয়ে গঠিত লতিফিয়া ইসলামিয়া সিতারা বিবি মাদ্রাসা মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউ,পির অর্ন্তগত আধকানী গ্রামে অবস্থিত। মাদ্রাসাটি ২০১৩ ইং সনে যাত্রা শুরু করে। মাদ্রাসাটি সম্পুর্ণ সুন্নাতে নববীর পূর্ণ অনুসরণ ও অনুকরণ করে সেমিষ্টার পদ্ধতিতে পরিচালিত। প্রতিষ্ঠার বৎসর ২০১৩ ইং সনে এবতেদায়ী সমাপনী ও জে. ডি. সি পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪টি বৃত্তি লাভ সহ শতভাগ পাস করার সুনাম বয়ে আনে। ২০১৪ ইং সনের জে. ডি. সি ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করে কমলগঞ্জ উপজেলার মাদ্রাসা সমূহের মধ্যে এ মাদ্রাসাটি এবতেদায়ী সমাপনীতে একমাত্র ৩টি জি পি এ ফাইভ (এ+) সহ শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করে।

    মাদ্রাসাটি এই অবহেলিত জনপদের শিক্ষার মান উন্নয়নে নব-যুগের সূচনা করতে যাচ্ছে। এ সম্পর্কে জানতে চাইলে মাদ্রাসার সুপার  এম. এ. জলিল আল¬াহ রাব্বুল আল-আমিনের শুকরিয়া আদায় করে বলেন, আল¬ামা ফুলতলী ছাহেব ক্বিবলাহ (রহ.) এর নামে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি বর্তমান শিক্ষা বান্ধব সরকারের প্রসাশনিক সহযোগীতা ও বিনা মূল্যে বই বিতরণের এক চমক পদ সৃষ্টির ফসল হিসেবে উপজেলা শিক্ষা অফিসার মহোদয়ের সার্বিক সহযোগীতা, মাদ্রাসার শিক্ষক/শিক্ষিকা বৃন্দ, এলাকাবাসী ও মাদ্রাসা পরিচালনা কমিটি এবং প্রতিষ্ঠাতা ও ভুমিদাতা মোঃ ইফতেখার আহমদের ত্যাগের বিনিময়ে মাদ্রাসাটি খুব দ্রুত তার মকছুদে মঞ্জিলে পৌছতে যাচ্ছে।

    এই এলাকার আশেপাশে কোন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় অনেক শিক্ষার্থীই ঝরে পড়েছিল। লতিফিয়া ইসলামিয়া সিতারা বিবি মাদ্রাসা চালু হওয়ায় এখানে বিভিন্ন গ্রামের শিক্ষার্থীরা এসে পড়াশোনা করছে। শিক্ষার গুণমত মানও ভাল। তিনি মাদ্রাসার এ সাফল্য আরও বেগবান করতে এলাকাবাসী সহ শিক্ষানুরাগী সকলের সহযোগীতা কামনা করেন।

    আদমপুরের বিভিন্ন প্রত্যন্ত গ্রাম থেকে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী লতিফিয়া ইসলামিয়া সিতারা বিবি মাদ্রাসায় অধ্যয়ন করছে। দ্রুত মাদ্রাসার স্বীকৃতিসহ এমপিওভুক্তি করণের দাবী করছেন এলাকাবাসী ও অভিভাবকরা। আলাপকালে মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি মো. আবদাল হোসেন, অভিভাবক সদস্য রমজান আলী, শাহাব উদ্দিন, ছয়ফুন নাহার জানান, মাদ্রাসার সুপার ও শিক্ষকদের আন্তরিকতা এবং আপ্রাণ চেষ্টায় মাদ্রাসার শিক্ষার্থীদের পড়াশুনার মান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

    আমরা এই মাদ্রাসার উন্নয়নে এলাকাবাসীর সার্বিক সহযোগিতা ও সরকারের কাছে আকুল আবেদন অনতিবিলম্বে লতিফিয়া ইসলামিয়া সিতারা বিবি মাদ্রাসার প্রাতিষ্ঠানিক স্বীকৃতিসহ এমপিওভুক্তি করণের জোর দাবী জানাচ্ছি।