কানাইঘাটে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গাপুজা সম্পন্ন

    1
    345

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর,কানাইঘাট প্রতিনিধি:কানাইঘাটে ভাবগম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার বাদ আছর উপজেলার ২৭টি পূজামন্ডপের প্রতিমা শত শত হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ধর্মীয় আচার-আচরণের মধ্য দিয়ে সুরমাসহ অন্যান্য নদ-নদীতে বিসর্জন দেন।

    এদিকে শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে সার্বজনীন এ ধর্মীয় অনুষ্ঠানটি সম্পন্ন করার জন্য কানাইঘাট উপজেলা ও থানা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় পূজামন্ডপের নেতৃবৃন্দ পুলিশ প্রশাসনসহ সকল ধর্মের লোকজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নির্বাহী কর্মকর্তা এসএম সোহরাব হোসেন, থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী দূর্গাপূজা শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি মন্ডপ বার বার পরিদর্শন করেন। এদিকে গত রবিবার সিলেট-৫ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী চাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক মামুনুর রশিদ মামুন দলের বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে কানাইঘাটের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন এবং আর্থিক অনুদান দেন।

    অপর দিকে একই আসনের আ’লীগের মনোনয়ন প্রত্যাশি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল-কবির গতকাল সোমবার বিভিন্ন পূজামন্ডপ ঘুরে দেখেন এবং তার পক্ষ থেকে উপজেলার ২৭টি মন্ডপে হিন্দু সম্প্রদায়ের দরিদ্র নারী-পুরুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করেন। এ সময় তার সাথে কানাইঘাট পৌরসভার মেয়র, উপজেলা আ’লীগের আহবায়ক লুৎফুর রহমানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    এছাড়া আহমদ আল-কবিরের পক্ষে তার প্রদত্ত শাড়ি-লুঙ্গি গাছবাড়ী নয়াগ্রাম, দলইমাটি, লামাঝিঙ্গাবাড়ি, ফালজুর পূর্ব, ফালজুর পশ্চিম, ভাটিরফৌদ, রাজাগঞ্জ পূজামন্ডপের নেতৃবৃন্দের হাতে তুলে দেন ঝিঙ্গাবাড়ী ইউপির ৪নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা রুবি রাণী চন্দ, ইউপি সদস্য আলা উদ্দিন। এছাড়া আ’লীগ, বিএনপি, জাতীয়পার্টি ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী পূজামন্ডপ পরিদর্শন করে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।