কার্ডিফ শাহজালাল মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

    0
    249

    আমারসিলেট24ডটকম,১১জানুয়ারী,নাজমুল ইসলাম সুমন: বিশ্ব মানবতার মুক্তির দিশারী আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ মোস্তফা (দঃ) এর জন্ম ও ওফাত দিবস পবিত্র ঈদে মিলাদুন্নবী। ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে সমগ্র বিশ্বের মুসলামনদের ন্যায় যথাযোগ্য মর্যাদায় বৃটেন এর ওয়েলসের রাজধানী কার্ডিফ মিলাদুন্নবী(দঃ) পালিত হয়।

    এ উপলক্ষে কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারে  গত সোমবার এক ওয়াজ মাহফিল মিলাদ ও  তবারোকের আয়োজন করা হয়। কার্ডিফ শাহজালাল মসজিদের খতিব ও ঈমাম হাফিজ আলহাজ বদরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ওয়াজ ফরমান মিশরের আল-আজহার ইউনিভার্সিটি থেকে বিএ অনার্স বিশিষ্ট ইসলামিক স্কলার  শেখ সাইফুর আলম।

    শুরুতেই পবিত্র ক্বোরআন থেকে তেলায়াত করেন ক্বারী শাহ তসলিম আলী।ওয়াজ মাহফিলে সার্বিক সহযোগীতার জন্য উপস্থিত মুসল্লীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন শাহজালাল মসজিদ কমিটিরি সেতক্রেটারী মকিস মনসুর আহমদ।

    প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ইসলামিক স্কলার মহানবী (দঃ) এর জীবনীর বিভিন্ন দিক তুলে ধরে বলেন মানব জাতির শিরোমনী বিশ্বনবী (দঃ) ১২ই রবিউল আওয়ালের এই দিনে জন্ম নিয়েছিলেন। আজ থেকে সাড়ে ১৪শ বছর আগে। গোটা জগতের মুসলমানের আবেগ অনুরাগ আর উচ্ছাস একাকার হিতরা-প্রাণ-মন- আকুল করার দিন ঈদে মিলাদুন্নবী(দঃ)।

    তিনি বলেন মহান রাব্বুল আলামীন আমাদের প্রিয় নবীকে সমাজ বিশ্বজগতের রহমত হিসাবে এ দুনিয়ার প্রেরণ করেছেন। প্রধান অতিথি সবাইকে ভালো চরিত্রবান হওয়ার মাধ্যমে একে অন্যের প্রতি ভালো ব্যবহারের আহবান জানান।

    সভাপতির বক্তব্যে মসজিদের খতীব ও ঈমাম হাফিজ  আলহাজ মো: বদরুল হক কমিটির নেতৃবৃন্দ কমিউনিটি ও প্রধান অতিথিকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের মহানবী (দঃ) এর জীবন আদর্শ অনুকরণ করে সমগ্র মুসলিম জাহানকে ভ্রাতিত্ববোধ ও মানবকল্যানে কাজ করার জন্য মুসল্লিদের তাগিদ দেন।

    তবারোকের সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন মসজিদ কমিটির ট্রেজারার হারুনুর রহমান। ওয়াজ মাহফিলের ব্যাবস্থানায় অক্লান্ত পরিশ্রম করেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ শাহ আলী আকবর। মসজিদের ট্রাস্টি আলহাজ আব্দুল হান্নান শহীদুল্লাহ, মকজিদ কমিটির সেক্রেটারী মকিস মনসুর আহমদ, ট্রেজারার হারুনুর রহমান, বকশী হারুনুর রশিদ, জুবায়ের আহমদ চৌধুরী, শেখ মো: আনোয়ার, মতিউর রহমান, এম. দিলোয়ার চৌধুরী, শাহ সোলেমান কিবরিয়া, সৈয়দ রিপন আহমদ ও মো: ময়না মিয়াসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।