আজ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি

    0
    218

    আমার সিলেট  24 ডটকম,২০অক্টোবররাজধানীতে সভা সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে আজ রবিবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে বিরোধী দল বিএনপি। শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর জরুরি সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা সংবিধান পরিপন্থি ও গণতন্ত্র হত্যার ষড়যন্ত্র। এর মাধ্যমে বিএনপিকে ছাড়াই নির্বাচন করার ষড়যন্ত্র করছে সরকার। সমাবেশ নিষিদ্ধ করার ডিএমপির ঘোষণা সংবিধান পরিপন্থী। অবিলম্বে এ আদেশ প্রত্যাহার করারও দাবি জানান তিনি। পরবর্তী কর্মসূচি পরে জানানো হবে বলেও জানান তিনি। এ সময় দলের কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, আসাদুল করীম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

    এর আগে শনিবার রাত পৌন ৯টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠক শুরু হয় এবং রাত সাড়ে ৯ টার দিকে তা শেষ হয়। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গণি, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, এমকে আনোয়ার, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার রফিকুল ইসলাম, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, নজরুল ইসলাম খানসহ দলের স্থায়ী কমিটির অন্য সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।
    মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, রাজধানীতে সভা সমাবেশে নিষেধাজ্ঞার প্রতিবাদে আজ  রবিবার সারাদেশে জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, সরকার ঢাকায় সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের যে আদেশ মহানগর পুলিশ জারি করেছে। তা বেআইনি, অসাংবিধানি ও গণতন্ত্র হত্যার চক্রান্ত বলে আমরা মনে করি। এটা সরকারের ভিন্ন লেবাসে একদলীয় বাকশাল প্রতিষ্ঠার অংশ।