কুলাউড়ায় ২দিনের ব্যবধানে দু’বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

    0
    284

    আমারসিলেট 24ডটকম,০১অক্টোবর,শাব্বির এলাহী:মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা ও বরমচাল ইউনিয়নে একরাতে দুটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। সংঘবদ্ধ মুখোশধারী ডাকাত দল দুটি বাড়ি থেকে স্বর্নালংকার, নগদ টাকা, মোবাইল ফোনসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে। এ সময় ডাকাতের হামলায় তানজিল (১৮) নামক এক যুবক গুরুতর আহত হয়।তাকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    জান যায়, ভাটেরা ইউনিয়নের মাইজগাঁও গ্রামে ২৯ সেপ্টেম্বর রবিবার রাত তিনটায় ৮/১০ জনের মুখোশধারী একদল ডাকাত আমেরিকা প্রবাসী হেলাল সিদ্দিকীর বাড়ির গ্রিল ও দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। আগ্নেয়াস্ত্রের মুখে বাড়ির লোকজনদের জিম্মি করে মুখে স্কচটেপ দিয়ে বাথরুমে আটকে ডাকাত দল লুটপাট চালায়। ১৪ ভরি স্বর্ণালংকার নগদ ৫ হাজার আমেরিকান ডলার, ১টি ল্যাপটপ, মোবাইল ফোন এবং মুল্যবান কাপড় চোপড়সহ প্রায় ১৩ লক্ষাধিক টাকার মালামাল লুট করে। ডাকাতরা এসময় তানজিল (১৮) নামক যুবককে বেধড়ক পেটায়। এতে সে গুরুতর আহত হয়।

    ডাকাতরা মালামাল লুট করে নির্বিঘেœ পালিয়ে যাবার পর স্থানীয় লোকজন এসে আহতকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করে। এদিকে বরমচাল ইউপি চেয়ারম্যান ইছহাক চৌধুরী ইমরান জানান, ইউনিয়নের ইসলামবাদ গ্রামে একই রাত আনুমানিক ২টায় ব্যবসায়ী জগৎজীবন দাসের বাড়িতে ৭/৮ জনের একদল মুখোশধারী ডাকাত হানা দেয়। ডাকাতরা তার নাম ধরে ডেকে দরজা খুলতে বলে। সরল বিশ্বাসে দরজা খুলতেই ডাকাত দল দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে  লুটপাট চালায়। ডাকাত দল ৪ভরি স্বর্ণালংকার এবং দোকানের নগদ ৩১ হাজার টাকা নিয়ে যায়।

    খবর পেয়ে গতকাল সোমবার সকাল ১১টায় কুলাউড়া থানার এসআই বিনয় ভুষন রায় ও ওয়াসিমের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন। উল্লেখ্য এর আগে গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভাটেরা ইউনিয়নের পূর্ব ইসলামনগরে ইংল্যান্ড প্রবাসী লেবু মিয়ার বাড়িতে ডাকাতি সংঘটিত হয়। মাত্র ২(দুই)দিনের ব্যবধানে ফের ডাকাতির ঘটনায় আতংকিত প্রবাসী পরিবারগুলো।