কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটি গঠিত

    0
    225

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮মার্চঃ “কৃষক ও কৃষির সমস্যাই মূলতঃ জাতীয় সমস্যা” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটি গঠন করা হয়েছে। গত ৭ মার্চ সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার মুন্সীবাাজারে কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্টিত এক বর্ধিত সভায় ডা. অবনী শর্ম্মাকে আহব্য়ক করে ৭ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

    কমিটির অন্যান্য সদস্যরা হলেন তাহির মিয়া, কবি শহীদ সাগ্নিক, নিরঞ্জন দাশ, রমজান আলী পাখি, নাইওর মিা, সৈয়দ আমিরউদ্দিন। সভায় বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, কৃষকনেতা চান মিয়া, রমজান আলী পাখি, নিরঞ্জন দাশ, ডা. অবনী শর্ম্মা প্রমুখ। সভায় বক্তারা মনু-ধলাইসহ জেলার সকল নদনদী, খাল বিল খনন, সার, বীজ, ডিজেলসহ কৃষি উপকরণের মূল্য কমানো, কৃষকের উৎপাদিত কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত, খাস জমি ভূমিহীনদের বন্টন করার দাবী জানান।

    এছাড়া নবগঠিত জেলা কমিটি জেলার অগ্রাধিকার ভিত্তিক এলাকা চিহ্নিত করে সংগঠন গড়ে তোলার জন্য দায়িত্ব বন্টন করা হয়। আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে জেলা কমিটির পরবর্তী সভা অনুষ্টিত হবে।